বিশ্বকাপ ‘বিক্রি’র অভিযোগে সিলভার পর থারাঙ্গাকে তলব পুলিশের

0
229

দক্ষিণ এশিয়ার দেশ ভারতের কাছে বিশ্বকাপ ‘বিক্রি’র অভিযোগটা গুরুত্বের সঙ্গেই দেখছে শ্রীলঙ্কা সরকার। দেশটির সাবেক ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দ আলুথগামাগে ভারত-শ্রীলঙ্কার মধ্যকার ২০১১ সালের বিশ্বকাপ ফাইনাল পাতানোর অভিযোগ তুলেছেন। তার প্রেক্ষিতে সাবেক অধিনায়ক ও শ্রীলঙ্কার প্রথম বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক অরবিন্দন ডি সিলভাকে জিজ্ঞেসাবাদ করেছে শ্রীলঙ্কা পুলিশ।

লঙ্কান গণমাধ্যমগুলো বলছে, তদন্তের অংশ হিসেবে এরপর নাকি উপল থারাঙ্গাকে ডাকতে যাচ্ছে শ্রীলঙ্কা পুলিশ।

স্থানীয় গণমাধ্যমে বলা হচ্ছে, মঙ্গলবার (৩০ জুন) ছয় ঘণ্টা যাবত জিজ্ঞেসাবাদ করা হয়েছে ডি সিলভাকে। জিজ্ঞাসাবাদ সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। উল্লেখ্য, ২০১১ সালের বিশ্বকাপের সময় শ্রীলঙ্কার প্রধান নির্বাচক ছিলেন ডি সিলভা। সে সময় দলে ছয় পরিবর্তন আনা হয়েছিল। বিষয়টি নিয়ে প্রশ্ন তোলেন অনেকেই।

সাবেক ক্রীড়ামন্ত্রী বিশ্বকাপ বিক্রির অভিযোগ তুললে ডি সিলভা বলেছিলেন, ‘আমি আর চুপ থাকব না। এটা ভয়ংকর অভিযোগ। তার প্রমাণ দেওয়া উচিত। কাছে তথ্য থাকলে ৯ বছর কেন চুপ করে ছিল? এভাবে মিথ্যা বলে পার পেতে দেওয়া উচিত না। এটা তদন্তের জন্য আইসিসি, এসএলসি ও বিসিসিআইয়ের কাছে আমি অনুরোধ করছি।’

আলুথগামাগে তার অভিযোগে বলেছিলেন, ‘আমরা বিশ্বকাপ বিক্রি করেছিলাম। আমি সেসময় ক্রীড়ামন্ত্রী ছিলাম তবুও এই কথা বলছি। তবে এতে খেলোয়াড়দের দোষ দিচ্ছি না।’

এদিকে, শ্রীলঙ্কার তৎকালীন দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটার কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনে আলুথগামাগের অভিযোগ উড়িয়ে দিয়েছেন। দুজনেই অভিযোগের প্রেক্ষিতে প্রমাণ হাজির করার দাবি তুলেছেন।

LEAVE A REPLY