উত্তর মেসিডোনিয়ায় একটি ট্রাক থেকে ১৪৪ বাংলাদেশি উদ্ধার

0
228

উত্তর মেসিডোনিয়ার কর্তৃপক্ষ একটি ট্রাক থেকে ২১১ জন অভিবাসীকে উদ্ধার করেছে। দেশটির পুলিশ জানিয়েছে, গ্রিসের সঙ্গে ‍উত্তর মেসিডোনিয়ার দক্ষিণাঞ্চলীয় সীমান্তের কাছে একটি আঞ্চলিক রোডে রুটিন চেকের সময় এই ব্যক্তিদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া ব্যক্তিদের মধ্যে ৬৩ জন শিশুও রয়েছে বলে জানিয়েছে তারা। খবর আল জাজিরার।

 পুলিশ মঙ্গলবার জানিয়েছে, সোমবার মাঝরাতের দিকে গেভগেলিজা শহরের কাছে ওই ট্রাকটিকে থামায় একটি বর্ডার পেট্রোল। এরপর ওই ট্রাকের ভেতর থেকে ২১১ জন অভিবাসীকে উদ্ধার করা হয়। তাদের মধ্যে ১৪৪ জন বাংলাদেশি ও ৬৭ জন পাকিস্তানের বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় ওই ট্রাকের চালককে গ্রেপ্তার করা হয়েছে। ২৭ বছর ওই চালক মেসিডোনিয়ান নাগরিক। পুলিশ ওই ব্যক্তির নাম প্রকাশ করেনি, বরং তার নামের অদ্যাক্ষর প্রকাশ করেছে। অভিবাসীদের আটক করে গেভগেলিজা শহরের একটি শেল্টার ট্রানজিট সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। তাদের গ্রিসে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এর দুই সপ্তাহ আগে একটি ট্রাকের ভেতর থেকে ৬৪ জন বাংলাদেশি অভিবাসীকে উদ্ধার করে উত্তর মেসিডোনিয়ার পুলিশ। দেশটির দক্ষিণপূর্বে স্ট্রুমিকার কাছে নিয়মিত টহলের সময় ওই বাংলাদেশিদের আটক করা হয়েছিল।

উল্লেখ্য, সাবেক যুগোস্লাভিয়া প্রজাতন্ত্রের ভেতর দিয়ে তথাকথিত বলকান অভিবাসন রুট ২০১৫ সাল থেকে বন্ধ রয়েছে। আর করোনাভাইরাস মহামারির কারণে চলতি বছরের শুরুর দিকে বন্ধ হয়ে যায় গ্রিস-নর্থ মেসিডোনিয়া সীমান্তও। তবে পুলিশ বলছে, সীমান্ত এলাকায় এখনও সক্রিয় রয়েছে মানবপাচারকারীরা।

LEAVE A REPLY