প্রবাসীদের জন্য আলাদা ‘করোনা পরীক্ষাগার’ খোলার দাবি আরব আমিরাত প্রবাসীদের

0
543

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের কাছে প্রবাসীদের জন্য আলাদা পরীক্ষারগার খোলার দাবি জানিয়েছেন আরব আমিরাতের প্রবাসী বাংলাদেশিরা।

সম্প্রতি বাংলাদেশে কোভিড-১৯ এর ভুয়া রিপোর্ট দেওয়ার খবর আন্তর্জাতিক গণমাধ্যমে খবর প্রকাশ হওয়ার কারণে প্রবাসীদের বাংলাদেশ থেকে বিদেশের কর্মস্থলে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে।

গত বুধবার (৮ জুলাই) ইতালী থেকে দুইটি বিমানের ১৬৭ বাংলাদেশী প্রবাসীকে ফেরত পাঠানোর কারণে বাংলাদেশে আটকা পড়া বাংলাদেশিরা আতঙ্কে আছেন।

আরব আমিরাতের প্রবাসী বাঙালিরা মাননীয় প্রধানমন্ত্রী ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর কাছে আহ্বান করছেন অচিরেই যেনো বিদেশগামী বাংলাদেশিদের করোনা টেস্টের জন্য আলাদা পরীক্ষাগার করা হয়। যাতে তারা হয়রানির শিকার না হয়ে এবং ভুয়া করোনা টেস্টের রিপোর্ট পাওয়া থেকে রক্ষা পেতে পারে। কারণ প্রবাসীরা হচ্ছে রেমিট্যান্স যোদ্ধা।প্রবাসীরা বলেন, তাদেরকে করোনার এই দুঃসময়ে বাচাঁতে পারলে দেশের অর্থনীতির চাকা সচল রাখা সম্ভব। যদি প্রবাসীরা না বাচেঁ তাহলে দেশের অর্থনৈতিক অবস্থা ভেঙে পড়ার সম্ভবনা রয়েছে। তারা বলেন, বাংলাদেশের প্রবাসীরা দেশের চালিকা শক্তি। এই শক্তিকে ধরে রাখতে হবে। সম্প্রতি বাংলাদেশে করোনা ভাইরাসের নকল সার্টিফিকেট এড়ানোর লক্ষে প্রবাসীদের জন্য আলাদা পরীক্ষাগার তৈরির আহ্বান জানিয়েছেন আরব আমিরাতের প্রবাসী বাঙালিরা।

এদিকে বুধবার ইতালির বেশি কিছু জাতীয় দৈনিকে বাংলাদেশের রিজেন্ট হাসপাতালের ভুয়া করোনা পরীক্ষা নিয়ে সংবাদ ছেপেছে। দৈনিক ইল মেসসাজ্জেরো প্রিন্ট সংস্করনে প্রথম পাতায় শিরোনাম করেছে, ‘বাংলাদেশে ভুয়া করোনা সার্টিফিকেট বিক্রয় হয়!

সোমবার বাংলাদেশ থেকে ইতালিতে প্রবেশ করাদের মধ্যে যাদের করোনা পজিটিভ ধরা পড়েছে তাদেরকে আইসোলেয়শন অথবা হাসপাতালে পাঠানো হয়। আর বাকিদের হোম করেন্টাইনে রাখা হয়েছে রোমের হিলটন হোটেলে। জানা গেছে, এই হোটেলে জনপ্রতি এক দিনের ভাড়া বাংলাদেশি টাকায় প্রায় ৫০ হাজার থেকে এক লাখ।

LEAVE A REPLY