আমিরাতের ভিজিট ভিসা ধারীদের জন্য সু-খবর

0
1285

এবার সংযুক্ত আরব আমিরাতের পর্যটকদের যাদের ভিজিট ভিসা ১ মার্চের পরে শেষ হয়েছে, তাদের এক মাসের জন্য দেশ ছাড়তে বা জরিমানা এড়াতে তাদের ভিসার স্থিতি পরিবর্তন করার জন্য সময় দেওয়া হয়েছে।

আজ সোমবার (১৩ জুলাই) ফেডারাল অথরিটি ফর আইডেন্টিটি অ্যান্ড সিটিজেনশিপ (আইসিএ) ঘোষণা করেছে।

এক মাসের রিনিউ ১২ জুলাই শুরু হয়েছিল, আইসিএর মুখপাত্র ব্রিগেস্ট খামিস আল কাবি একটি টিভি সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন।

গত শুক্রবার (১০ জুলাই) আমিরাতের ফেডারেল কেবিনেট ভিসা ও আইডি সম্পর্কীয় পূর্ববর্তী ঘোষিত সকল সিদ্ধান্ত বাতিল করে নতুন সিদ্ধান্ত বা নিয়ম বা সংশোধনী ঘোষণা করেছে।

নতুন ঘোষণা মতে যাদের ভিসা ও আইডি কার্ড এ বছরের (২০২০) মার্চ-এপ্রিলে শেষ হয়েছে তাদের ১২ জুলাই থেকে রিনিউ করতে হবে। যাদের ভিসা ও আইডি কার্ড মে মাসে শেষ হয়েছে তাদের ১১ আগস্ট থেকে রিনিউ করতে হবে, যাদের জুন ও ১১ জুলাইয়ের মধ্যে শেষ বা মেয়াদ উত্তীর্ণ হয়েছে তাদের ১০ সেপ্টেম্বর থেকে রিনিউ করতে হবে। আর যাদের ১১ জুলাই হতে পরবর্তী সময়ে শেষ হয়েছে বা হবে তারা ক্রমান্বয়ে নভেম্বর-ডিসেম্বরে রিনিউ করতে পারবেন।

যে সমস্ত দেশের সাথে বিমান যোগাযোগ স্বাভাবিক হয়েছে সে সমস্ত দেশের ইউএই রেসিডেন্স ভিসাধারীরা আমিরাতে প্রবেশের তারিখ থেকে এক মাসের মধ্যে তাদের যাবতীয় ডকুমেন্ট নবায়ন করার সুযোগ পাবেন। যারা আমিরাতের বাইরে অনূর্ধ্ব ছয় মাস অবস্থান করেছেন তারাও এ সুযোগ পাবেন।

ব্রিগেড আল কাবি পুনরায় উল্লেখ করেছিলেন যে, দেশের বাসিন্দা এবং নাগরিকদের নথিগুলি পুনর্নবীকরণের জন্য ৯০ দিনের সময় দেওয়া হয়। দেশের বাইরের লোকদের নবায়নের জন্য এক মাসের উইন্ডো থাকবে, সংযুক্ত আরব আমিরাতে তাদের আগমনের তারিখের ছাড়ের সময়কাল শুরু হবে।

তিনি আরও বলেছিলেন যে সমস্ত প্রত্যাবর্তনকারী বাসিন্দা এবং অভ্যন্তরীণ পর্যটকদের তাদের বিমানের আগে কোভিড -১৯ পরীক্ষার ‘নেগেটিভ’ সার্টিফিকেট আনতে হবে। সংযুক্ত আরব আমিরাত প্রবেশের জন্য একটি অনুরোধও জমা দিতে হবে। প্রবাসীদের অনুমোদন পাওয়ার প্রক্রিয়া ইতিমধ্যে কার্যকর হয়েছে, তবে খুব শীঘ্রই পরিদর্শন এবং পর্যটক ভিসা গ্রহণকারীদের জন্য আরও বিশদ ঘোষণা করা হবে।

LEAVE A REPLY