লোহাগাড়ায় মাদ্রাসার ছাত্রী উধাও, পরিবারের দাবি অপহরণ

0
310

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় হান্নানা আক্তার বেলি (১৮) নামের মাদ্রাসায় পড়ুয়া এক ছাত্রীকে অপহরণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার (১২ জুলাই) রাত ৮ টার দিকে উপজেলার আধুনগর ইউনিয়নের পেঠানের পাড়ার নিজ বাড়ি থেকে তাকে অপহরণ করা হয় বলে জানা গেছে।

সে ওই এলাকার দিনমজুর ফজল করিমের মেয়ে ও আধুনগর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলীম ১ম বর্ষের ছাত্রী ।

এ ঘটনায় রোববার রাতেই ছাত্রীটির বাবা ফজল করিম লোহাগাড়া থানায় একটি সাধারণ ডায়েরি (নং- ৩৯০, তারিখ-১২/০৭/২০) দায়ের করেছেন।

ছাত্রীটির বাবা ফজল করিম জানান, মাদ্রাসায় পড়ুয়া আমার মেয়ে বেলিকে রবিবার রাত ৮টার দিকে কে বা কারা অপহরণের পর রাত ৮ টা ২০ মিনিটে আমার বাড়ির মোবাইল নাম্বারে জনৈক ব্যক্তি মোবাইল নাম্বার (01742573322) থেকে ফোন করে জানাই “বেলিকে আমরা তুলে নিয়ে এসেছি, কোথাও খোঁজাখুজি করবি না, বাড়াবাড়ি করলে তাকে মেরে ফেলবো। এর পর ফোনের লাইনটি কেটে দেন এবং মোবাইলটি বন্ধ করে দেন। তারপরও থানায় অভিযোগ করে আমরা বসে নেই, সবদিকে খোঁজ-খবর নিচ্ছি বললেন বেলীর অসহায় বাবা ফজল করিম।

জানা যায়, উপজেলার আমিরাবাদ এলাকার ব্যবসায়ী মনিরুল ইসলামের সাথে গত ৮ মে হান্নানা আক্তার বেলির ধর্মীয় বিধানমতে বিবাহের ঠিক ফর্দ চুড়ান্ত হয়। দেশে চলমান প্রাণঘাতী করোনা পরিস্থিতিতে লকডাউনের কারণে বিবাহ অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আনুষ্ঠানিকভাবে বেলীকে স্বামীর ঘরে নিয়ে যাওয়ার কথা চুড়ান্ত রয়েছে।

বেলীর স্বামী ব্যবসায়ী মনিরুল ইসলাম জানান, বেলির সাথে বিগত দুই বছর ধরে প্রেমের সম্পর্কের পর পারিবারিকভাবে গত ৮ মে ধর্মীয় বিধানমতে আমাদের বিয়ের ঠিক ফর্দ চুড়ান্ত হয়।দেশের চলমান এ করোনা পরিস্থিতিতে বিবাহের আনুষ্ঠানিক আয়োজন সম্পন্ন না হওয়ায় তাকে ঘরে তুলে নেয়া সম্ভব হয়নি। তবে পারিবারিকভাবে আমাদের যাওয়া-আসা রয়েছে।গতকাল রবিবার সকালে আম-কাঁঠাল নিয়ে আমি আর ভাবী বেলীর বাড়ীতে বেড়াতে গিয়েছিলাম। হঠাৎ কেন আজ তাকে অপহরণ করা হলো ঠিক বুঝতে পারছি না।

এ ব্যাপারে লোহাগাড়া থানায় একটি সাধারণ ডায়রী করা হয়েছে। লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকের হোসাইন মাহমুদ বলেন, জিডি করার পর থেকেই নিখোঁজ মাদ্রাসা ছাত্রীকে উদ্ধারের তৎপরতা চালাচ্ছে পুলিশ।

LEAVE A REPLY