দেশে করোনা পরীক্ষার ভুয়া সনদ উদ্বেগ বাড়িয়েছে : ওবায়দুল কাদের

0
203

করোনা পরীক্ষার ভুয়া সনদ উদ্বেগ বাড়িয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবন এলাকায় অবস্থিত সরকারি বাসভবন থেকে দেয়া এক ভিডিও বার্তায় তিনি বলেন, করোনার চিকিৎসা, সংক্রমণরোধ এবং অন্যান্য রোগের চিকিৎসা অব্যাহত রাখতে সুসমন্বয় প্রতিষ্ঠা জরুরি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনা পরীক্ষার ভুয়া সনদ যেমন উদ্বেগ বাড়িয়েছে অন্যদিকে বিদেশে দেশের ইমেজ নষ্ট হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে, তাই এ ধরনের অপকর্ম নিন্দনীয় ও শাস্তিযোগ্য অপরাধ।

ভবিষ্যতে আর কোনো প্রতিষ্ঠান যেন এ ধরনের অপরাধ করতে না পারে সে জন্য সংশ্লিষ্টদের নজরদারি বাড়ানোর আহ্বান জানান ওবায়দুল কাদের।

করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যসেবা খাতে সমন্বয়হীনতা প্রসঙ্গে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রিদওয়ানুর রহমান বলেছেন, এ অব্যবস্থা দূর করা না হলে জনগণের কপালে দুর্ভোগ আছে।

এ প্রসঙ্গে সাবেক স্বাস্থ্যমন্ত্রী রুহুল হক বলেছেন, স্বাস্থ্য সেবা খাতে দুর্নীতি, অব্যবস্থাপনা, সমন্বয়ের আভাব আগে থেকেই চলে আসছে। এসব অপকর্মকারীদের কত কত শক্তভাবে নিয়ন্ত্রণ করা যায় সেটাই এখন গুরুত্বের সাথে বিবেচনা করতে হবে।

LEAVE A REPLY