স্বাধীনদেশ টেলিভিশন

যাত্রী পরিবহনে বিমান বাংলাদেশ ও নভোএয়ারের সমঝোতা চুক্তি

যাত্রী পরিবহনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও নভোএয়ার’র মধ্যে স্পেশাল রি-প্রটেকশন চুক্তি সই হয়েছে। বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র প্রধান কার্যালয় বলাকা ভবনে এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ আলী ওসমান নূর এবং নভোএয়ার’র হেড অব মার্কেটিং এন্ড সেলস মেজবাউল ইসলাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন।

এসময় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোকাব্বির হোসেন, নভোএয়ার’র ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান ও দুই প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তির ফলে, অভ্যন্তরীন গন্তব্যে অনিবার্যকারণে ফ্লাইট বাতিল বা বিলম্ব হলে উভয় প্রতিষ্ঠান একে অপরের যাত্রী বহন করবে। একইভাবে আন্তর্জাতিক গন্তব্যেও সংযোগের ক্ষেত্রেও উভয় প্রতিষ্ঠান অভ্যন্তরীণ গন্তব্যে একে অপরের যাত্রী বহন করবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোকাব্বির হোসেন বলেন, নভোএয়ার’র সাথে এ ধরনের চুক্তি করতে পেরে আনন্দিত। আশা করি দুই প্রতিষ্ঠানের এই পদক্ষেপের ফলে সম্মানিত যাত্রীরা উন্নত সেবা পাবেন।

নভোএয়ার’র ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, জাতীয় পতাকাবাহি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাথে এ ধরনের চুক্তি করায় গর্ববোধ করছি। আশা করি এ ধরনের পারস্পরিক সহযোগীতার ফলে সম্মানিত যাত্রীরা অধিকতর উন্নত সেবা পাবেন। দেশের এভিয়েশন খাতের উন্নয়নে নভোএয়ার ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পারস্পরিক সহযোগীতার মাধ্যমে ভবিষ্যতে আরও কাজ করবে।

আরো সংবাদ