তথ্যমন্ত্রীর নির্দেশে রাঙ্গুনিয়ায় সড়ক ধস রোধে স্বেচ্ছাসেবকলীগের ব্যতিক্রমী বাঁশ রোপণ কর্মসূচী

0
234

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় সড়ক ধস প্রতিরোধে ব্যতিক্রমী বাইজ্জে বাঁশ রোপণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের নির্দেশে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে এই কর্মসূচী বাস্তবায়ন করা হয়।

বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে উপজেলার পদুয়া ইউনিয়নে এই কর্মসূচী চালানো হয়।

প্রতিবছর ভারী বর্ষণে ইউনিয়নটির ১নম্বর ওয়ার্ড নারিশ্চা এলাকায় মগবান ছড়া খালের ভাঙনে কালিন্দীরানী সড়ক ধসে যায়। এতে জনগুরুত্বপূর্ণ এই সড়কটি চলাচল বন্ধ হয়ে দক্ষিণ রাঙ্গুনিয়ার চার ইউনিয়নের হাজার হাজার মানুষ চরম দুর্ভোগে পড়ে যায়। দুর্ভোগ রোধে প্রতি বছর লাখ লাখ টাকা ব্যয়ে এই সড়কটি সংস্কার করা হলেও এটি আবারও ধসে যায়। তাই সড়কের সংস্কার কাজ টেকসই করতে সড়কের পাশে বাইজ্জা বাঁশ রোপণ করা হয়। স্বেচ্ছাসেবকলীগের ব্যতিক্রমী এই কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন পদুয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু জাফর।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা কাজী আমিনুল হক। জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মো. হোসেনের ব্যবস্থাপনায় এই কাজে অংশ নিয়েছেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নাছির উদ্দিন রিয়াজ, সাধারণ সম্পাদক দিদারুল আলম, চট্টগ্রাম উত্তরজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য কামাল উদ্দিন, সহ সভাপতি আজিম উদ্দিন, পদুয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মো. সেলিম উদ্দিন, সাধারণ সম্পাদক আক্তার হোসেনসহ সংগঠনটির শতাধিক নেতাকর্মী।

এদিন কালিন্দীরানী সড়কের পাশে কয়েক শতাধিক বাইজ্জা বাঁশ রোপণ করা হয়েছে বলে নেতৃবৃন্দ জানায়।

LEAVE A REPLY