১৩৩ দিনে বাংলাদেশে করোনায় শনাক্তের সংখ্যা ২ লাখ ছাড়াল

0
178

বাংলাদেশে করোনা শনাক্ত হওয়ার ১৩৩তম দিনে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৩৪ জনের মৃত্যু হয়েছে, নতুন শনাক্ত ২৭০৯ জন।

আজ শনিবার (১৮ই জুলাই), রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেশের করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ সকল তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৪ জন। এনিয়ে মোট মারা গেলেন ২৫৮১ জন। একই সময়ে আরও ২৭০৯ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২০২০৬৬ জন।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১০৯২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট ১০১৭৮৯৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৩৭৩ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিলো। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা।

ইতিমধ্যেই দুই মাসের বেশি সময় ধরে চলা সাধারণ ছুটি তুলে নিয়েছে সরকার। সারা দেশে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে গণপরিবহন চলাচল। শপিং মল, বাজার, দোকানপাট খোলা রাখার সময়সীমাও বাড়ানো হয়েছে। তবে, কিছু জায়গায় রেড জোন চিহ্নিত করে চলছে এলাকাভিত্তিক লকডাউন।

LEAVE A REPLY