ইসলাম ধর্ম নিয়ে কটুক্তির প্রতিবাদে রাঙ্গুনিয়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

0
187

রাঙ্গুনিয়া উপজেলার শরণাংকর থের নামে এক বৌদ্ধ ভিক্ষুকে নিয়ে চলছে তীব্র উত্তেজনা।

সরকারি জায়গা দখল করে বিহার স্থাপন, ধর্মীয় নানা উষ্কানিমূলক বিবৃতি, তার অনুসারীদের দিয়ে ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে নানা কটুক্তির অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

এছাড়া তার পক্ষে চাপায় গাইতে গিয়ে ইসলাম ধর্ম নিয়ে আসাদ নূর নামে আরও এক ব্লগার ফেসবুক ও ইউটিউবে আপত্তিকর ভিডিও ছড়িয়েছেন। এর প্রতিবাদে প্রতিদিনই রাঙ্গুনিয়ার বিভিন্ন স্থানে চলছে মানববন্ধন সহ নানা বিক্ষোভ কর্মসূচী।

শরণাংকর থের সহ ব্লগার আসাদ নূরকে দ্রুত আইনের আওতায় আনার দাবী জানানো হচ্ছে এসব কর্মসূচী থেকে।

শনিবার (১৮ জুলাই) সকালে এসব দাবীতে উপজেলার সরফভাটা ইউনিয়নের ক্ষেত্রবাজারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ক্ষেত্রবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির আয়োজনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শহীদুল ইসলাম। সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফোরকানের সঞ্চালনায় এতে বক্তব্য দেন সরফভাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ নেতা নিজাম উদ্দিন বাদশা, সরফভাটা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মাস্টার আবদুর রউফ, সাধারণ সম্পাদক আহসান হাবিব, মোবারক আলী, খোরশেদ আলম সুজন, জসিম উদ্দিন, শওকত হোসেন, মাওলানা দিদার এলাহী, মাওলানা দিলদার বিন কাশেম, ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম মেম্বার, বর্তমান সাধারন সম্পাদক মো. হাসান, মো. শাহেদ প্রমুখ। শেষে মোনাজাত পরিচালনা করেন ব্যবসায়ী সমিতির সদস্য মুফতি মোহাম্মদ জাহাঙ্গীর।

মানববন্ধনে বক্তারা আল্লাহ, প্রিয় নবী (সাঃ) ও ইসলাম ধর্ম নিয়ে কটুক্তিকারীর শাস্তি মৃত্যুদণ্ড করে আইন পাশ করার দাবী জানানো হয়।

LEAVE A REPLY