চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্য ১৩ হাজার ছাড়াল

0
189

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ১১৫ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৩৮ জন। এর মধ্যে ৮৯ জন নগরের ও ৪৯ জন বিভিন্ন উপজেলার।

এ নিয়ে চট্টগ্রামে ১৩ হাজার ৬৫ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে; এর মধ্যে ৯ হাজার ৮৮ জন নগরের ও ৩ হাজার ৯৭৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরে একজন ও উপজেলায় একজন করোনায় মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৫ জন; এর মধ্যে ১৫৮ জন নগরের ও ৬৭ জন উপজেলার বাসিন্দা।

মঙ্গলবার (২১ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল সোমবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১০৬ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরের ১৫ জন ও বিভিন্ন উপজেলার ১৫ জন আছেন।

সোমবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ২০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ১৬ জন নগরের ও ৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৪৯ জনের মধ্যে সাতকানিয়ার ২, বাঁশখালীর ৩, আনোয়ারার ৩, চন্দনাইশের ৪, পটিয়ার ১, বোয়ালখালীর ৩, রাঙ্গুনিয়ার ৫, রাউজানের ১১, ফটিকছড়ির ৪, হাটহাজারীর ৯, সীতাকুণ্ডের ১, মিরসরাইয়ের ২ ও সন্দ্বীপের ১ জন আছেন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৪০ জন সুস্থ হয়েছেন। চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৬২৪ জন করোনা রোগী।

LEAVE A REPLY