রাঙ্গুনিয়ায় করোনায় মৃত ব্যক্তির দাফন কাজে গাউছিয়া কমিটির নারী সদস্য দল

0
267

রাঙ্গুনিয়ায় করোনা আক্রান্ত হয়ে আরও একজন মারা গেছেন। চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় রোববার দিনগত রাত ১টার দিকে তিনি মারা যান।

তিনি দীর্ঘদিন ধরে জ্বর, কাশি, শ্বাসকষ্টসহ শারীরিক নানা জটিলতায় ভোগছিলেন। তার বাড়ি রাঙ্গুনিয়া উপজেলার লালানগর ইউনিয়নে। মারা যাওয়া ব্যক্তি একজন নারী (৬৫)। তাই তার লাশ দাফনে এগিয়ে এসেছেন গাউছিয়া কমিটির পুরুষ সদস্যদের পাশাপাশি নারী সদস্যরাও।

সোমবার (২০ জুলাই) সকাল ১১টার দিকে স্বাস্থ্যবিধি মেনে এই নারীর লাশ দাফন করা হয়। এই ব্যাপারে রাঙ্গুনিয়া গাউছিয়া কমিটির দাফন-কাফন কাজের সমন্বয়ক জসিম উদ্দিন শাহ জানান, এই নারীর মৃত্যুর খবর পাওয়ার সাথে সাথেই সকাল বেলা গাউছিয়া কমিটির উত্তর, দক্ষিণ-মধ্যম শাখার সদস্যরা। মারা যাওয়া এই নারীর গোসল এবং কাফন পড়ানোর কাজটি করেছেন গাউছিয়া কমিটির প্রশিক্ষিত নারী সদস্য দল।

জানাজা এবং কবরস্থ করাসহ বাকী কাজ করেছেন গাউছিয়া কমিটির পুরুষ সদস্যরা। গাউছিয়া কমিটির পক্ষ থেকে মুসলিম ছাড়াও অন্যান্য ধর্মালম্বীদেরও দাফন করা হয়েছে। এখন পর্যন্ত রাঙ্গুনিয়ায় করোনা ও করোনা উপসর্গে মারা যাওয়া অন্তত ১৬ জনের লাশ দাফন করেছে গাউছিয়া কমিটির দাফন টিমের সদস্যরা।

করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই ত্রাণ কার্যক্রমের পাশাপাশি রোগীসেবা কাজ করে আসছে গাউছিয়া কমিটির নেতৃবৃন্দ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও করোনা বিষয়ক ফোকাল পারসন ফোরকান উদ্দিন সিকদার জানান, রাঙ্গুনিয়ায় মারা যাওয়া এই নারীসহ সোমবার রাঙ্গুনিয়া থেকে ৪ জনের করোনা শনাক্ত হয়।

বাকী ৩ জনের বাড়ি ইছাখালী (৫৭), মরিয়মনগর (৪৫) এবং রাজাভুবন (৫৬)। এই তিনজনই পুরুষ। সোমবার পর্যন্ত রাঙ্গুনিয়ায় ৮২৯ জনের নমুনা সংগ্রহ হয় এবং প্রতিবেদন আসে ৭৭৯ জনের। আক্রান্ত ১৬৯ জনের মধ্যে সুস্থ ১২৮ জন, হাসপাতালে ২ জন, মৃত্যু ৯ জন এবং হোম আইসোলেশনে আছেন ৩০ জন।

LEAVE A REPLY