আটকে পড়া প্রবাসীদের আমিরাতে ফিরে যেতেই হবে

0
717

সংযুক্ত আরব আমিরাতের অভিবাসন পরিষেবা বলছে, মেয়াদোত্তীর্ণ রেসিডেন্সি ভিসার জন্য কোনও ব্যতিক্রম নেই, একমাত্র ব্যতিক্রম হল সীমান্ত বন্ধ থাকা দেশে আটকে থাকা বাসিন্দাদের জন্য। এই ক্ষেত্রে তাদের সক্ষম হওয়ার সাথে সাথে তাদের অবশ্যই ফিরতে হবে। খবর: দ্য ন্যাশন

ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের বিপুল সংখ্যক বাসিন্দার ভিসা ছয় মাসেরও বেশি সময় ধরে দেশের বাইরে আটকে থাকবে।

এই বছরের শুরুর দিকে কর্তৃপক্ষ ঘোষণা করেছিল যে, ১ মার্চের পরে মেয়াদ শেষ হয়ে যাওয়া রেসিডেন্সির ভিসা ডিসেম্বরের শেষ না হওয়া পর্যন্ত স্বয়ংক্রিয়ভাবে পুনর্নবীকরণ করা হবে, কারণ করোনাভাইরাস জনিত কারণে অনেক সরকারী অফিস বন্ধ করতে বাধ্য হয়েছিল।

তবে এই মাসের মধ্যেই, সম্প্রসারণের সিদ্ধান্তটি উল্টে দেওয়া হয়েছে, যার অর্থ বেশিরভাগ বাসিন্দা যারা ভিসা রেখেছিলেন যা মার্চ ১ এর পরে শেষ হয়ে গেছে তাদের সর্বোপরি পুনরায় আবেদন করা দরকার।

সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের যাদের ভিসার মেয়াদ ১২ জুলাই বা তার পরে শেষ হবে, ভিসা নবায়ন বা জরিমানার মুখোমুখি হওয়ার জন্য এক মাস দেওয়া হবে।

এরপরে বাসিন্দাদের যদি এটি থাকে তবে তাদের সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমতি দেওয়া হবে। তারা দেশে ফিরে এসে তাদের রেসিডেন্সি ভিসা মেয়াদ বাড়ানোর জন্য এক মাস সময় পাবে।

LEAVE A REPLY