মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

0
201

ভারতের মধ্যপ্রদেশে শনিবার (২৫ জুলাই) করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৬ হাজার ছাড়িয়েছে। এই প্রাণঘাতী ভাইরাস জায়গা করে নিয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রীর শরীরেও। শনিবার দুপুরে ৬১ বছর বয়সী শিবরাজ সিং চৌহানের করোনা পজিটিভের খবর নিশ্চিত করেছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

শিবরাজকে মধ্যপ্রদেশের রাজধানী ভোপালের চিরায়ু হাসপাতালে ভর্তি করা হবে বলে জানান রাজ্য সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র।

মুখ্যমন্ত্রী শিবরাজ তার টুইটারে লিখেছেন, ‘আমার প্রিয় দেশবাসী, আমার কোভিড-১৯ রোগের লক্ষণ ছিল। পরীক্ষা করানোর পর রিপোর্টে পজিটিভ এসেছে। আমি সব গাইডলাইন মানছি এবং ডাক্তারের পরামর্শে আমি কোয়ারেন্টাইনে যাবো।’

সংক্রমণ এড়াতে সহকর্মী ও অন্য সবাইকে সম্ভাব্য সব ধরনের পূর্বসতর্কতা মেনে চলতে অনুরোধ করেছেন শিবরাজ। একই সঙ্গে তার সংস্পর্শে আসা প্রত্যেককে করোনা পরীক্ষা করতে বলেছেন তিনি।

মুখ্যমন্ত্রীর সংস্পর্শে যাওয়া ব্যক্তিদের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। শিবরাজ তার অনুপস্থিতিতে শনিবারের সভা পরিচালনার দায়িত্ব দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম, স্বাস্থ্যমন্ত্রী বিশ্বাস সরং ও অন্যদের।

শিবরাজের করোনা পজিটিভ হওয়ার খবর এলো তার মন্ত্রিপরিষদের সদস্য অরবিন্দ সিং ভাদোরিয়ার সংক্রমণের দুই দিন পর। মুখ্যমন্ত্রীর নেতৃত্বে গত বুধবার মন্ত্রিপরিষদের বৈঠকে ছিলেন ভাদোরিয়া।

আক্রান্ত হলেও ডাক্তারদের পরামর্শ মেনে রাজ্যের করোনা পরিস্থিতি মোকাবিলা করে যাওয়ার কথা বললেন শিবরাজ।

মধ্যপ্রদেশে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৭৯১ জন। এ রাজ্যে এখন সক্রিয় রোগীর সংখ্যা সাড়ে সাত হাজারের বেশি। গোটা ভারতে করোনা রোগী শনাক্ত হয়েছে ১৩ লাখের বেশি এবং মৃত্যু ৩১ হাজার পেরিয়ে গেছে।

LEAVE A REPLY