দুবাই বিমানবন্দরে যে সব দেশের যাত্রীদের কোভিড পরীক্ষা নেগেটিভ সনদ লাগবে

0
424

দুবাই পৌঁছে কোভিড -১৯ পিসিআর পরীক্ষায় অংশ নেওয়া যাত্রীদের ফলাফল না পাওয়া পর্যন্ত তাদের আলাদা করে রাখতে হবে।

১ আগস্ট থেকে সমস্ত পর্যটক, সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দা এবং নির্বাচিত গন্তব্যগুলি থেকে দুবাইতে যাত্রা করা যাত্রীদের একটি কোভিড-নেগেটিভ পরীক্ষার সনদপত্র থাকতে হবে। সনদটি সরকার অনুমোদিত পরীক্ষামূলক কেন্দ্র করা উচিত।

দুবাই বিমানবন্দরের ওয়েবসাইটে তথ্য অনুসারে, ‘‘কোভিড -১৯ পরীক্ষা অবশ্যই প্রস্থানের ৯৬ ঘন্টারও বেশি আগে নেওয়া হয়নি। ১২ বছরের কম বয়সী শিশু এবং মাঝারি থেকে গুরুতর প্রতিবন্ধী শিশুদের পিসিআর পরীক্ষার প্রয়োজনীয়তা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে,”।

দুবাই পৌঁছে কোভিড-১৯ পরীক্ষা কেবল নিম্নলিখিত দেশের যাত্রীদের জন্য প্রযোজ্য:

আফগানিস্তান, আরমেনিয়া, ব্রাজিল, বাংলাদেশ, জিবুতি, মিশর, ইরিত্রিয়া, ভারত, ইন্দোনেশিয়া, ইরান, ইরাক, কাজাকস্থান, কিরগিজস্তান, লেবানন, মন্টিনিগ্রো, নাইজেরিয়া, পাকিস্তান, ফিলিপাইন, রাশিয়া, সার্বিয়া, সোমালিয়া, দক্ষিণ আফ্রিকা, শ্রীলংকা, সুদান, তাজিকস্থান, তাঞ্জানিয়া, তুর্কমেনিয়া।

মার্কিন যুক্তরাষ্ট্র – ডালাস ফোর্ট ওয়ার্থ, হিউস্টন, লস অ্যাঞ্জেলেস, সান ফ্রান্সিসকো, ফোর্ট লুডারডেল  এবং অরল্যান্ডো সহ ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা এবং টেক্সাস থেকে আগত যাত্রীরা একটি আমিরাতের সাথে সংযোগ স্থাপন করছে আমাদের যে কোন বিমানবন্দর থেকে দুবাইতে বিশ্বব্যাপী ফ্লাইট পরিচালিত হবে।

দুবাই পৌঁছে কোভিড -১৯ পিসিআর পরীক্ষায় অংশ নেওয়া যাত্রীদের ফলাফল না পাওয়া পর্যন্ত তাদের আলাদা করে রাখতে হবে। যদি তাদের পরীক্ষার ফলাফল নেগেটিভ হয় তবে তারা তাদের ট্রিপ চালিয়ে যেতে পারে; এবং যদি পজিটিভি হয় তবে তাদের অবশ্যই “দুবাই স্বাস্থ্য কর্তৃপক্ষের পরামর্শ অনুসরণ করতে হবে এবং আলাদাভাবে থাকতে হবে”।

আমিরাত কর্তৃপক্ষ জানিয়েছে, “অন্যান্য সমস্ত যাত্রী বিমানে উঠার ৯৬ ঘন্টা আগে একটি কোভিড -১৯ পিসিআর পরীক্ষা নিতে পারেন এবং ভ্রমণ করার সময় তাদের সাথে তাদের মুদ্রিত নেগেটিভ পরীক্ষার সনদপত্রটি বহন করতে পারেন।”

‘‘আপনাকে অবশ্যই একটি মুদ্রিত (কাগজ) পরীক্ষার সনদপত্র আনতে হবে এটি ফোনে কিংবা ডিজিটাল কোন মেশিনে আনলে গ্রহণ করা হবে না।”

সংযুক্ত আরব আমিরাতের ন্যাশনাল ইমার্জেন্সি, ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এনসিইএমএ) গত সপ্তাহে বলেছিল যে দুবাইয়ে ভ্রমণকারী যাত্রীদের বিমানে উঠার আগে কোভিড-নেগেটিভ সনদপত্রের প্রয়োজন হবে।

LEAVE A REPLY