স্বাধীনদেশ টেলিভিশন

ভারতে বিধ্বস্ত সেই বিমানের দুই পাইলটও মারা গেছেন

দুবাই থেকে ১৯০ জন যাত্রী নিয়ে এসে ভারতের কেরালার কোঝিকোড় বিমানবন্দরের রানওয়েতে ছিটকে পড়ে দুই টুকরো হয়ে গেছে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি বিমান। এ ঘটনায় অন্তত ১৭ নিহতের খবর পাওয়া গেছে।

জানা গেছে, নিহতদের মধ্যে দু’জন পাইলট রয়েছেন। তাদের একজন হলেন ক্যাপ্টেন ডি. ভি. শেঠি এবং তার সহকারী পাইলট অখিলেশ কুমার। দুর্ঘটনায় শতাধিক যাত্রী আহত হয়েছেন। আহতদের মধ্যে অনেকের অবস্থা গুরুতর। সে ক্ষেত্রে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিট নাগাদ কেরালার কোঝিকোড় বিমানবন্দরে রানওয়েতে অবতরণের সময় এ দুর্ঘটনা ঘটে। ওই বিমানে ১০ জন শিশুসহ ১৮৪ জন যাত্রী ছিলেন। এছাড়া দু’জন পাইলট এবং চারজন কেবিন ক্রু ছিলেন বিমানটিতে।

জি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, কোঝিকোড় এলাকায় ভারী বৃষ্টিপাতের মধ্যেই বিমান দুর্ঘটনার ঘটনা ঘটল। তবে দুর্ঘটনার পর বিমানটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেনি। এয়ার ইন্ডিয়ার এএক্সিবি ১৩৪৪ ফ্লাইটে করে করোনাভাইরাসের জেরে দুবাইয়ে আটকা পড়া ব্যক্তিদের ভারত সরকারের ‘বন্দে ভারত মিশনের’ আওতায় ফিরিয়ে নিয়ে আসা হচ্ছিল।

ভারতের বেসামরিক বিমান পরিবহন সংস্থার মহাপরিচালক এ ব্যাপারে বলেন, অবতরণের সময় একটি উপত্যকায় আছড়ে পড়ে বিমানটি। বিমানটি ভেঙে দুই টুকরো হয়ে গেছে বলেও জানান তিনি।

সূত্র : জিনিউজ

আরো সংবাদ