স্বাধীনদেশ টেলিভিশন

আবুধাবি ও আল আইন আসতে হলে লাগবে না আইসিএ

পাকিস্তানিদের আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর ভ্রমণকারী সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের পরিচয় ও নাগরিকত্ব (আইসিএ) এর ফেডারেল কর্তৃপক্ষের অনুমোদনের দরকার পড়বে না, একটি এয়ারলাইন ট্রাভেল এজেন্ট এর বরাত দিয়ে এ  তথ্য জানিয়েছে খালিজ টাইমস।

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস (পিআইএ) ট্র্যাভেল এজেন্টদের একটি প্রজ্ঞাপন প্রেরণ করে বলেছে: “বৈধ রেসিডেন্সি ভিসাসহ সমস্ত যাত্রীদের (এএসইউ) পৌঁছানোর আইসিএ অনুমোদনের প্রয়োজন নেই।”

বিমান সংস্থা জানিয়েছে, কোভিড-১৯-নেগেটিভ পরীক্ষা পাওয়ার মতো ভ্রমণের জন্য অন্যান্য সমস্ত প্রয়োজনীয়তা একই রয়েছে। এতে আরও বলা হয়েছে যে এই পদক্ষেপটি “যে কোনও সময় সংশোধিত” হতে পারে।

পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস এর মুখপাত্র আবদুল্লাহ খানের সাথে যোগাযোগ করা হলে তারা এই খবরের সত্যতা নিশ্চিত করে বলেন যে বিমান সংস্থা ইউএইর বৈধ বাসভবন ভিসা নিয়ে পাকিস্তানি যাত্রীদের কাছ থেকে বুকিং নিচ্ছে।

“আবুধাবি ও আল আইন ভ্রমণকারী পিআইএ যাত্রীদের আর আইসিএ অনুমোদনের দরকার নেই,”  আব্দুল্লাহ খান আরও বলেন, তারা সক্ষম কর্তৃপক্ষের একটি ইমেল বিজ্ঞপ্তি পেয়েছে।

পাকিস্তানের দ্বিতীয় বৃহত্তম বিমান সংস্থা এয়ারব্লুর কান্ট্রি ম্যানেজার আব্বাস রাজা দার আবুধাবি ও আল আইন ভ্রমণকারী যাত্রীদের আইসিএ অনুমোদনের বিষয়ে ইমেল বিজ্ঞপ্তির বিষয়টিও নিশ্চিত করেছেন।

“এটি একটি স্বাগত পদক্ষেপ এবং বৈধ আবাসনের ভিসা নিয়ে প্রবাসীদের প্রচুর স্বস্তি প্রদান করবে। আমি আশা করি এটি আগামী দিনে অভ্যন্তরীণ ট্র্যাফিককে বাড়িয়ে তুলবে এবং সংযুক্ত আরব আমিরাতের রাজধানীতে ভ্রমণকারী যাত্রীদের ঝামেলা সহজ করবে,” দার সোমবার খালিজ টাইমসকে বলেন।

আরো সংবাদ