স্বাধীনদেশ টেলিভিশন

বরগুনায় এসআই’কে ‘থাপ্পর’ দেয়া সেই ওসি প্রত্যাহার

পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা মো. রাশেদ খানের সঙ্গে থাকা গ্রেপ্তার সাহেদুল ইসলাম সিফাতের মুক্তির দাবিতে মানববন্ধন কর্মসূচিতে সহকর্মীকে লাঞ্ছিতের ঘটনায় বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইলিয়াস আলী তালুকদারকে প্রত্যাহার করা হয়েছে। একই সাথে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে তদন্ত কমিটি।

জেলা পুলিশের তিন সদস্য’র তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত পুলিশ সুপার মো. মফিজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তদন্ত প্রতিবেদন জেলা পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে জমা দেয়া হয়েছে।

মানববন্ধন চলাকালে লাঠিচার্জ ও সহকর্মীকে জনসমক্ষে চড় দেয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিষয়টি আলোচনায় আসে। এমতাবস্থায় ঘটনার দিন গত শনিবার অতিরিক্ত পুলিশ সুপার মো. মফিজুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে। মঙ্গলবার জেলা পুলিশের পক্ষ থেকে ওসি ইলিয়াস তালুকদারকে প্রত্যাহার ও বিভাগীয় ব্যবস্থা গ্রহনের সুপারিশের বিষয়টি নিশ্চিত করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত পুলিশ সুপার মফিজুল ইসলাম বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রত্যাহার ও বিভাগীয় ব্যবস্থা নেওয়া সুপারিশ করে আমরা তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি। তার ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষ ব্যবস্থা গ্রহণ করবে।

এর আগে গতকাল সোমবার একই থানার এএসআই নজরুল ইসলামকে প্রত্যাহার করে বরগুনা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

গত শনিবার দুপুর ১২ টায় গ্রেপ্তার কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত মেজর সিনহার সাথে থাকা আটত সাহেদুল ইসলাম সিফাতের মুক্তির দাবিতে বরগুনার বামনায় এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানবন্ধন চলাকালীন সময় বামনা থানা পুলিশের একটি দল প্রথমে শিক্ষার্থীদের হাতে থাকা ব্যানার-পোষ্টার ছিনিয়ে নেয়। এরপরে বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইলিয়াস মানববন্ধনে থাকা শিক্ষার্থীদের লাঠিচার্জ শুরু করে ছত্রভঙ্গ করে দেন। ১০ শিক্ষার্থী আহত দাবি করেন মানববন্ধনে অংশগ্রহণকারীরা। এক পর্যায়ে ওসি ইলিয়াস লাঠিচার্জ না করায় একই থানার এসএসআই নজরুল ইসলামকে চড় দেন।

প্রসঙ্গত ৩১ জুলাই রাতে মেজর (অব.) সিনহা ও সিফাত টেকনাফের মেরিন ড্রাইভ সড়ক ধরে যাচ্ছিলেন। বাহারছড়া ইউনিয়নের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সিনহা মো. রাশেদ খান। সে সময় ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয় সাহেদুল ইসলাম সিফাতকে।

আরো সংবাদ