স্বাধীনদেশ টেলিভিশন

ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে নিয়মিত ফ্লাইট শুরু করতে যাচ্ছে বিমান

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয় প্রতিনিধি : 

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া কোভিড-১৯ এর থাবায় আন্তর্জাতিক রুটে বন্ধ হওয়া বিমানের স্বাভাবিক চলাচল ধীরে ধীরে শুরু হতে যাচ্ছে। প্রায় পাঁচ মাস পর ১৮ আগস্ট থেকে মালয়েশিয়ার কুয়ালালামপুরে নিয়মিত বাণিজ্যিক ফ্লাইট শুরু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে সপ্তাহে দু’দিন ফ্লাইট পরিচালনা করবে রাষ্ট্রায়াত্ত এ উড়োজাহাজ সংস্থা।

মঙ্গলবার ও বৃহস্পতিবার (১১ ও ১৩ আগস্ট) বিমানের ওয়েবসাইটে দেয়া দুটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয় এ তথ্য। বলা হয় মঙ্গলবার ও শুক্রবার  ঢাকা থেকে কুয়ালালামপুর  এবং বুধবার ও শনিবার কুয়ালামপুর থেকে ঢাকায় বাংলাদেশ বিমানের ফ্লাইট পরিচালিত হবে। তবে অবশ্যই তা স্বাস্থ্যবিধি মেনে।

বিজি ০৮৬ ফ্লাইট ঢাকা থেকে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ছেড়ে আসবে এবং  বিজি ০৮৭ ফ্লাইটটি স্থানীয় সময় রাত ২টা ২০ মিনিটে কুয়ালালামপুর থেকে ছেড়ে বাংলাদেশ সময় ভোর ৪টা ১০ মিনিটে ঢাকায় অবতরণ করবে।

বিজ্ঞপ্তিতে বলা হয় আরএমসিও এর মধ্যে কারা যাত্রী হিসেবে ভ্রমণ করতে পারবে তা দু’দেশের  সরকারের নির্দেশিত বিধিনিষেধ অনুযায়ী হবে। তবে কি কি শর্ত মেনে, কোন প্রক্রিয়ায়, কারা ভ্রমণ করতে পারবে তারও বিস্তারিত তথ্য বাংলাদেশ বিমানের ওয়েবসাইটে দেয়া হয়েছে।

বিস্তারিত তথ্য বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com থেকে পাওয়া যাবে।

আরো সংবাদ