স্বাধীনদেশ টেলিভিশন

রোনাল্ডোর জোড়া গোলে সুইডেনকে ২-০ গোলে হারিয়েছে পর্তুগাল

সুইডেনের বিপক্ষে গোল করে ইতিহাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আন্তর্জাতিক ফুটবলে গোলের সেঞ্চুরি পূরণ করলেন পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সোলনায় মঙ্গলবার উয়েফা নেশন্স লিগের ‘এ’লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচে প্রথমার্ধের শেষ মিনিটে শততম গোলটি করেন রোনালদো।

 ইতিহাসের দ্বিতীয় হলেও রোনাল্ডোই প্রথম ইউরোপিয়ান যিনি এই মাইলফলকে পৌঁছালেন। এমন অনন্য রেকর্ড করেই থেমে যাননি এই পর্তুগিজ সুপারস্টার, আরো একটি গোল করে দলকে জয়ও এনে দিয়েছেন। নিজেদের দ্বিতীয় ম্যাচে রোনাল্ডোর জোড়া গোলে সুইডেনকে ২-০ গোলে হারিয়েছে পর্তুগাল।

ম্যাচের প্রথমার্ধ থেকে সুইডেনের রক্ষণভাগে অনেকবার চেষ্টা করেও লক্ষ্যভেদ করতে পারছিল না পর্তুগাল। ম্যাচের ৪৪তম মিনিটে গোল বাঁচাতে জাও মোতিনহোকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন সুইডেনের গুস্তাভ সভেন্সন। এই ফাউলের কারণে ডি বক্সের ২৫ গজ দূরে ফ্রি-কিক পায় পর্তুগাল। ৪৫ মিনিটে রোনাল্ডোর দুর্দান্ত ফ্রি-কিকে পর্তুগাল লিড নেয়। এই গোলে আর্ন্তজাতিক ক্যারিয়ারে গোলের সেঞ্চুরি পূরণ করেন রোনাল্ডো। ২০১৯ সালের নভেম্বরে লাক্সেমবার্গের বিপক্ষে রোনালদো ৯৯তম গোলটি করেছিলেন।

ইরানের আলি দাইয়ি ১০৯ গোল করে ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে আন্তর্জাতিক গোলের সেঞ্চুরি করেছিলেন। আর মাত্র ৯টি গোল দিয়ে আন্তর্জাতিক ফুটবল ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি নিজের করে নেবেন রোনাল্ডো। আন্তর্জাতিক গোলের সেঞ্চুরির জন্য ৩৫ বছর বয়সী রোনালদোর অপেক্ষাটা অবশ্য বেশ দীর্ঘ ছিল। ৯৯তম গোলের পর করোনার কারণে খেলা বন্ধ থাকায় দীর্ঘ ১০ মাস অপেক্ষা করতে হয়েছে। শততম গোলটি করতে ১৬৫ ম্যাচ খেলতে হয়েছে রোনাল্ডোকে।

তথ্যসূত্র: গোল ডট কম

আরো সংবাদ