স্বাধীনদেশ টেলিভিশন

ঢাকা-জেদ্দা-চট্টগ্রাম রুটে বিমানের ফ্লাইট শুরু হচ্ছে ২০ সেপ্টেম্বর থেকে

মহামারী করোনার কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর আগামী রোববার (২০ সেপ্টেম্বর) থেকে সৌদি আরবে ফ্লাইট চালু করতে যাচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শুরুতেই ঢাকা-জেদ্দা-চট্টগ্রাম ফ্লাইট দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের সাথে সৌদি আরবের বিমান যোগাযোগ।

বুধবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বিমানের ওয়েবসাইটে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিমান জানায়, আগামী ২০ সেপ্টেম্বর ঢাকা-জেদ্দা-চট্টগ্রাম রুটের ফ্লাইট চালু হবে। এই ফ্লাইট সপ্তাহে একদিন (রোববার) সৌদি যাবে। ২১ সেপ্টেম্বর থেকে প্রতি সোম ও বৃহস্পতিবার ঢাকা-দাম্মাম-ঢাকা রুটে ফ্লাইট চলবে। এছাড়া ঢাকা-রিয়াদ-ঢাকা রুটে আগামী ২১ তারিখ থেকে প্রতি সোম, বৃহস্পতি ও শনিবার ফ্লাইট চলবে।

ঢাকা-জেদ্দা-ঢাকা রুটের ফ্লাইট আগামী ২৪ তারিখ থেকে শুরু হবে। চলবে সপ্তাহে একদিন- বৃহস্পতিবার বলে জানায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

যাত্রীদের উদ্দেশে বিমান জানায়, ফ্লাইটে যাওয়ার আগে যাত্রীদের একটি নির্দিষ্ট ওয়েবসাইটের লিংকে (www.absher.sa/portal/landing.html) গিয়ে ভিসার মেয়াদ চেক করতে হবে।

বাংলাদেশ সরকার নির্ধারিত ল্যাব থেকে যাত্রার ৪৮ ঘণ্টা আগে করোনা টেস্ট করিয়ে ৬ কপি ‘করোনা নেগেটিভ’ সার্টিফিকেট সঙ্গে রাখতে হবে। সৌদি আরবের বিমানবন্দরে নেমে সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয়ের হেলথ ফরম পূরণ করে তা বিমানবন্দরের হেলথ কন্ট্রোল সেন্টারে জমা দিতে হবে।

এছাড়াও ফ্লাইট টাইমের ৬ ঘণ্টা আগে যাত্রীদের বিমানবন্দরে উপস্থিত থাকতে বলেছে বিমান।

আরো সংবাদ