স্বাধীনদেশ টেলিভিশন

পেঁয়াজের ঝাঁজে নাকাল রাউজান, ৯১ হাজার টাকা জরিমানা

চট্টগ্রামের রাউজানে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করার কারণে ২৮ প্রতিষ্ঠানকে ৯১ হাজার ৫শ’ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টা হতে বিকেল ৩টা পর্যন্ত পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ এবং সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া।

উপজেলা প্রশাসন সূত্র মতে, রাউজান উপজেলার উত্তর অংশের রাউজান পৌরসভার গহিরা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ। এসময় গুদামে পেঁয়াজ মজুদ রেখে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির দায়ে তিনি পাঁচ মুদির দোকান ও বিক্রয় অযোগ্য ওষুধ বিক্রির দায়ে একটি ফার্মেসীসহ মোট ৪৬ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়াও গহিরা চৌমুহনীতে ফুটপাতে স্থাপিত অবৈধ ভাসমান দোকানপাটও উচ্ছেদ করেন তিনি। অপরদিকে উপজেলার দক্ষিণ অংশে পাহাড়তলী, ব্রাহ্মণহাট, গৌরিশংকর হাট, নোয়াপাড়াসহ বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহমুদ ভূইয়া। তিনি ২২ ব্যবসা প্রতিষ্ঠানকে ৪৫ হাজার ৫ শত টাকা জরিমানা করেন।

এ প্রসঙ্গে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, পেঁয়াজের বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। কিছু অসাধু ব্যবসায়ী পেঁয়াজের কৃত্রিম সংকট তৈরি করে অতিরিক্ত মুনাফা আদায় করছে। বাজার নিয়ন্ত্রণে এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আরো সংবাদ