স্বাধীনদেশ টেলিভিশন

বাংলাদেশি ভিসা সংক্রান্ত বিষয় নিয়ে আমিরাতে রাষ্ট্রদূতের গুরুত্বপূর্ণ বৈঠক

সংযুক্ত আরব আমিরাতের মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী নাসের বিন থানি আল হামেলির সাথে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু  জাফরের এক গুরুত্বপূর্ণ বৈঠক  অনুষ্ঠিত হয়েছে।

গতকাল সোমবার (২১ সেপ্টেম্বর) মন্ত্রীর দফতরে অনুষ্ঠিত হৃদ্যতা পূর্ণ  এ বৈঠকে দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যু সমস্যা ও সম্ভাবনার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

এতে কোভিড পরিস্থিতি স্বাভাবিক হলে বাংলাদেশ থেকে কর্মী নিয়োগ সংক্রান্ত যৌথ কমিটির সভা ঢাকায় অনুষ্ঠানের ব্যাপারে আরব আমিরাতের মন্ত্রী তাদের সম্মতির কথা ব্যক্ত করেন এবং উক্ত বৈঠকে  বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের পাশাপাশি আরব আমিরাতের সহযোগিতায় বাংলাদেশী শ্রমিকদের সংযুক্ত আরব আমিরাতের জন্য প্রযোজ্য কাজের প্রশিক্ষণের বিষয়েও আলোচনা হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

এদেশে কর্মরত বাংলাদেশী জনগোষ্ঠির প্রতি আমিরাত সরকার  ও জনগণের সহায়তার জন্য রাষ্ট্রদূত জাফর কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আগামী দিনে জনশক্তিখাতে সহযোগিতা আরো সম্প্রসারণের লক্ষে কাজ করার অভিপ্রায় ব্যক্ত করেন।

তিনি আরব আমিরাতের খাদ্য নিরাপত্তা সহযোগিতার আওতায় কৃষি ও সর্বোচ্চ নিয়োগকারী খাত  এসএমই-এ অধিক বাংলাদেশী কর্মী নিয়োগের জন্য আমিরাত সরকারের প্রতি আহবান জানান।

আরো সংবাদ