স্বাধীনদেশ টেলিভিশন

ইউরোপসহ বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ২

ভুয়া ওয়ার্ক পারমিট ও অন্যান্য গুরুত্বপূর্ণ কাগজ দেখিয়ে ইউরোপসহ বিভিন্ন দেশে চাকরি দেয়ার নামে টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারকৃতরা হলেন, নাঈম আহমেদ (৪১) ও মো. মিরাজ আকন (৪৫)।

মঙ্গলবার রাজধানীর যাত্রাবাড়ির এলাকার মীরহাজিরবাগ মধ্য পাড়া ইঞ্জিনিয়ার গলি থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ পাসপোর্ট, ভিসা, পার্মানেন্ট রেসিডেন্স কার্ড, পার্সোনাল পিন কার্ডসহ বিভিন্ন ডকুমেন্ট তৈরিতে বিদেশ হতে সংগ্রহকৃত অলিখিত পাসপোর্ট, ভিসা, ভিসা স্টীকার কার্ড, হলোগ্রাম, কালি, উন্নত প্রিন্টার উদ্ধার করা হয়।

বুধবার সিআইডির অতিরিক্ত পুলিশ পুলিশ সুপার (মিডিয়া) জিসান আহমেদ এ কথ্য নিশ্চিত করেছেন । তিনি বলেন, নাঈম আহমেদ ও মো. মিরাজ আকনসহ অন্যান্য সহযোগী পলাতক আসামীরা একটি সংঘবদ্ধ মানব পাচারকারী দলের সদস্য। দীর্ঘদিন যাবৎ তারা বিদেশ গমনিচ্ছুক লোকজনদের ইউরোপসহ বিভিন্ন দেশে পাঠানোর নামে প্রলুব্দ করে টাকা পয়সা হাতিয়ে নিত। ইতালী, গ্রীসসহ বিভিন্ন দেশের বাংলাদেশস্থ দূতাবাস সিল ব্যবহার করত তারা। যাত্রীদের পার্মানেন্ট রেসিডেন্স কার্ড সরবরাহ করে পরবর্তীতে ওই সকল পাসপোর্ট রেফারেন্সে নতুন পাসপোর্ট বানিয়ে সেগুলোতে ভিসা স্টিকার লাগিয়ে অথবা জাল ভিসা কার্ড দিয়ে অবৈধ পথে বাংলাদেশ হতে ঘানা, ইন্দোনেশিয়া হয়ে ইউরোপ নিয়ে যাওয়ার চেষ্টা করত। এই প্রতারণায় অনেক নিরীহ লোকজন বিদেশের জেলে মানবেতর জীবন যাপন করছে।

তিনি আরও জানায়, এ বিষয়ে আসামীদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা তদন্ত অব্যাহত আছে।

আরো সংবাদ