স্বাধীনদেশ টেলিভিশন

বৈরুতে আবারও বিস্ফোরণে ঝরে গেল ৪ প্রাণ, আহত অর্ধশত

আবারও বিস্ফোরণে কেঁপে উঠল লেবাননের বৈরুত। দেশটির রেড ক্রসের মহাসচিবকে উদ্ধৃত করে লেবাননের ডেইলি স্টার শুক্রবার রাতে জানিয়েছে, বৈরুতের তারিক আল-জাদিদেহ এলাকায় এই বিস্ফোরণে অন্তত চারজন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত অর্ধশত।

জেরুজালেম পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় একটি বেকারিতে ডিজেল ট্যাংক বিস্ফোরণের ফলে এই বিস্ফোরণ ঘটেছে। ভয়াবহ এই বিস্ফোরণে এখনও ধ্বংসস্তুপের নিচে মানুষ আটকে থাকার আশঙ্কা করছে উদ্ধারকারীরা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ভবনগুলোতে আটকে থাকা বাসিন্দাদের উদ্ধারের জন্য বড় মই ব্যবহার করছেন দমকল বাহিনীর কর্মীরা।

এদিকে লেবানিজ চ্যানেল আল-জাদিদের উদ্ধৃতি দিয়ে রাশিয়ান আরআইএ নোভোস্তি এজেন্সি দাবী করেছে যে জেনারেটরের জ্বালানী মজুদ করার সময় একটি গুদামে এই বিস্ফোরণটি ঘটেছে। এতে অন্তত ৫০ জন আহত হয়েছে।

ঘটনাস্থলের ভিডিও ফুটেজে দেখা গেছে, যে বিস্ফোরণের কেন্দ্রস্থলের আশেপাশের এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, আশেপাশের এলাকা থেকে বড় ধোঁয়ার কুন্ডলি উঠে আসছে।

লেবাননের সাংবাদিক শাদা ওমর জানিয়েছে, আশেপাশের বাসিন্দাদের এলাকা থেকে সরিয়ে নেয়া হচ্ছে। বিস্ফোরণের কিছুক্ষণ পরেই পর্যটন সাইট বৈরুত ডট কম শহরের মাকাসেড হাসপাতালে জরুরী ভিত্তিতে রক্ত দানের জন্য একটি টুইট পোস্ট করে।

বিস্ফোরণের শব্দে এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েছে। স্থানীয় একজন নারী এক টুইট বার্তায় লেখেন, শব্দ আর ঘরের কাঁপুনিতে আমরা সবাই আতঙ্কিত হয়ে পড়েছিলাম। যে গলিতে আমি থাকি, সেখানকার সবাই চিৎকার করছিল। আমার পুরোনো ঘটনা মনে পড়ছিল।

কয়েক মাস আগে বৈরুত বন্দরে একটি বড় বোমা বিস্ফোরণে ২০৩ জন নিহত এবং অন্তত ৬,৫০০ জন আহত হয়। চলতি বছরের আগস্টের এই ভয়াবহ ঘটনার ক্ষত না শুকাতেই ফের বিস্ফোরণের ঘটনা ঘটল বৈরুতে।

আরো সংবাদ