স্বাধীনদেশ টেলিভিশন

মির্জা ফখরুলের বাসায় ডিম ও পাথর নিক্ষেপ

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসভবনের সামনে বিক্ষোভ করেছে ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে মনোনয়ন বঞ্চিতদের কর্মী-সমর্থকরা।

শনিবার (১০ অক্টোবর) বিকেলে কর্মী-সমর্থকদের বিক্ষোভের সময় বিএনপি মহাসচিবের বাসায় ইট-পাথর ও ডিম নিক্ষেপের ঘটনাও ঘটে। এ ঘটনায় চরম ক্ষুব্ধ হয়েছেন মহাসচিবসহ বিএনপির দলীয় হাইকমান্ড। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে ৩টার দিকে মির্জা ফখরুলের বাসার সামনে কয়েকশ’ নেতাকর্মী সমবেত হন। এ সময় তারা ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে বিএনপির মনোনয়ন পাওয়া এসএম জাহাঙ্গীরের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। এক পর্যায়ে ক্ষুব্ধ কয়েকজন মহাসচিবের বাসা লক্ষ্য করে ইট-পাথর নিক্ষেপ করেন। প্রায় আধাঘণ্টা অবস্থান করে বিক্ষোভকারীরা সেখান থেকে চলে যান।

এ প্রসঙ্গে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান সংবাদ মাধ্যমকে বলেন, এ ঘটনায় মহাসচিব খুব মর্মাহত ও ক্ষুব্ধ। নেতাকর্মীদের কিছু বলার থাকলে দলীয় কার্যালয়ে গিয়ে বলতে পারতেন। তিনি উত্তরায় ভাড়া বাসায় থাকেন। সেখানে এ ধরনের ঘটনা ঘটানো অনাকাঙ্ক্ষিত।

এ ব্যাপারে মনোনয়নবঞ্চিত এম কফিল উদ্দিন আহমেদ বলেন, আমি জানি না কারা সেখানে বিক্ষোভ করেছেন, কারা ডিম-পাথর ছুঁড়েছেন। আমি আমার ফ্যাক্টরিতে গিয়েছিলাম। তখন মহাসচিব আমাকে ফোন করেছিলেন। আমি বলেছি, এ বিষয়ে আমার কিছু জানা নেই।

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে ৯ জন প্রার্থী বিএনপি থেকে মনোনয়ন চেয়েছিলেন। তাদের মধ্যে যুবদলের ঢাকা মহানগর সভাপতি এসএম জাহাঙ্গীরকে মনোনয়ন দেয় দলটি। শুক্রবার মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেন।

আরো সংবাদ