স্বাধীনদেশ টেলিভিশন

চট্টগ্রামে পুলিশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগকারী গ্রেপ্তার

চট্টগ্রামে পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে ‘১ লাখ ১৩ হাজার টাকা হাতিয়ে’ নেয়ার অভিযোগকারী নিজেই ফাঁসলেন মামলার জালে।

অভিযুক্ত বাবলা দাশ (৩০) নগরের খুলশী থানাধীন লালখান বাজার টাংকী পাহাড় লেইনের রামসুন্দরের বাড়ীর ধনঞ্জয় দাশের ছেলে।

পুলিশ জানায়, বাবলা দাশ কোতোয়ালী থানায় এসে অভিযোগ করেন গত ৯ অক্টোবর (শুক্রবার) রাত ১১টার দিকে ডিসি হিল এলাকায় পাঁচ পুলিশ সদস্য তাকে গাড়িতে তুলে ১ লাখ ১৩ হাজার টাকা ও মোবাইল হাতিয়ে নিয়েছে।

এছাড়া তার এক হাতে কিছু ইয়াবা ও অন্য হাতে টাকা দিয়ে ছবি তুলে দুই ঘন্টার মত বিভিন্ন রাস্তায় ঘুরিয়ে নিউমার্কেটের পাশে মিউনিসিপাল মডেল হাই স্কুলের সামনে নামিয়ে দেয়।

শনিবার অভিযোগটি পেয়ে নগর পুলিশের দক্ষিণ জোনের অতিরিক্ত উপকমিশনার পলাশ কান্তি নাথ ও কোতোয়ালী জোনের সহকারী কমিশনার নোবেল চাকমার নেতৃত্বে কোতোয়ালী থানা পুলিশ একাধিক দল তদন্তে নামে।

এরপর ডিসি হিল ও পার্শ্ববর্তী বিভিন্ন রাস্তার সিসিটিভি ক্যামেরা ফুটেজ যাছাই, পুলিশ সদস্যদের জিজ্ঞাসাবাদ এবং তথ্যপ্রযুক্তি ব্যবহার করে অভিযোগের সত্যতা পাচ্ছিল না পুলিশ। তদন্তের একপর্যায়ে শনিবার রাতে পুলিশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করার বিষয়টি স্বীকার করেন বাবলা দাশ।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, বাবলা দাশ পেশায় মাছ ব্যবসায়ী। আইপিএলের জুয়ার বাজি ধরে বড় অংকের টাকা হারিয়ে ফেলেন তিনি। অন্যদিকে তার কাছ থেকে ফিশারীঘাটের পাইকারী মাছ ব্যবসায়ী আইনুদ্দীন ১ লাখ ৭০ হাজার টাকায় পাওনা আছেন। টাকা না পেলে আইনুদ্দীন নতুন করে মাছ দেয়া বন্ধ রাখবেন বলে বাবলাকে জানান।

‘অন্যদিকে পাওনা টাকা আজকে দেবে, কালকে দেবে বলে কালক্ষেপণ করতে থাকে বাবলা। শেষ পর্যন্ত উক্ত টাকা না দিয়ে আত্মসাৎ করার পাঁয়তারা থেকে বাবলা পুলিশের বিরুদ্ধে মিথ্যা অভিযোগটি করে। কয়েকজন মাছ ব্যবসায়ী ও আড়তের মালিকের সামনেও বাবলা মিথ্যা অভিযোগ করার বিষয়টি স্বীকার করে।’

বাবলার বিরুদ্ধে ১ লাখ ৭০ হাজার টাকা আত্মসাতের অভিযোগ এনে সরকার ফিস ট্রেডিংয়ের মালিক মো. আইনুদ্দীন একটি মামলা করেছেন বলেও জানান কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন।  

আরো সংবাদ