স্বাধীনদেশ টেলিভিশন

নির্বাচনী প্রচারণায় সরগরম ফটিকছড়ি

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে জমে উঠেছে প্রচারণা। প্রতীক পেয়ে মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা, ভোটারদের ঘরে ঘরে গিয়ে চাইছেন ভোট।

প্রত্যেক প্রার্থীই ইউনিয়নবাসীর দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন। শুধু প্রার্থীরা নন, প্রচারণায় নেমেছেন বিভিন্ন রাজনৈতিক দলের অঙ্গ ও সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা।

এর আগে গত রোববার (৪ অক্টোবর) সুয়াবিল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, সাধারণ সদস্য পদে

৩৪ জন, সংরক্ষিত সদস্য (মহিলা) পদে ৯ জন ও নানুপুর ইউপিতে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৭ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং কর্মকর্তা।

সুয়াবিলে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জয়নাল আবেদিন নৌকা প্রতীক, বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ ইয়াকুব ধানের শীষ প্রতীক, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ হায়াত আনারস প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী নুরুল আলম চশমা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে নানুপুর ইউপিতে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শফিউল আজম নৌকা প্রতীক, বিএনপি সমর্থিত প্রার্থী জয়নাল আবেদিন ধানের শীষ প্রতীক, স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মুহাম্মদ আমান উল্লাহ ঘোড়া প্রতীক, মুহাম্মদ নুরুল হুদা আনারস প্রতীক, মোহাম্মদ নাছির উদ্দিন টেবিল ফ্যান প্রতীক, মুহাম্মদ ছাবের উদ্দিন মোটরসাইকেল প্রতীক ও সৈয়দ মঈনুদ্দিন রজনীগন্ধা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ হুমায়ুন কবির একুশে পত্রিকাকে জানান, আইন মোতাবেক নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ২০ অক্টোবর ভোট গ্রহণের ৭২ ঘন্টা আগ পর্যন্ত প্রার্থীরা নিয়ম অনুযায়ী প্রচার-প্রচারণা করতে পারবেন। যদি কেউ আইন অমান্য করে তাহলে আমরা আইনগত ব্যবস্থা নেবো। অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে আমরা সকলের সহযোগিতা চাই।

উল্লেখ্য, দীর্ঘ ১৩ বছর পর সুয়াবিল ইউপিতে সাধারণ নির্বাচন এবং নানুপুর ইউপিতে চেয়ারম্যানের শূন্যপদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ২০ অক্টোবর। একইদিন, খিরাম ইউনিয়নের ৫ নং ওয়ার্ড এবং জাফতনগর ইউনিয়নেে ৮ নং ওয়ার্ড সদস্যের শূন্যপদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরো সংবাদ