তোপের মুখে ভিডিও সরিয়ে নিলেন অনন্ত জলিল

0
114

নারীদের ধর্ষণ ও সহিংসতার ক্রমবর্ধমান ঘটনার বিরুদ্ধে দেশব্যাপী বিক্ষোভের মধ্যেই শনিবার (১০ অক্টোবর) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করেন অনন্ত জলিল। 

সেখানে তিনি নারীদের খোলামেলা পোশাককে দায়ী করে বলেন, এ ধরনের পোশাকের কারণে মানুষ আপনার মুখের পরিবর্তে আপনার শরীর দেখে।

তারা অশ্লীল মন্তব্য করে এবং ধর্ষণের কথা চিন্তা করে। 

ভিডিওটি তার স্ত্রী বর্ষার ভেরিফায়েড ফেসবুক পেজেও পোস্ট করা হয়। ভিডিওটি পোস্টের পর তীব সমালোচনার কবলে পড়েন জলিল। পরে অবশ্য তোপের মুখে সেই ভিডিও সরিয়ে নেন তিনি। তার স্থলে নতুন ভিডিও দেন, যেখানে তাকে ভুল বুঝার জন্য সবার কাছে ক্ষমা চেয়ে ধর্ষকদের বিরুদ্ধে কথা বলেন তিনি। 

নতুন ভিডিওতে অনন্ত জলিল বলেন, ‘ধর্ষণ ও ধর্ষক নিয়ে পোস্ট করা আমার ভিডিওটি অনেকেই ইতিবাচকভাবে নিয়েছেন আবার অনেকেই নেতিবাচকভাবে। আমি কোনও বিতর্কে জড়াতে চাই না। তাই আমি উক্ত বিষয়টি সংশোধন করে দিলাম। কেউ ভুল বুঝে থাকলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ’

ধর্ষকদের উদ্দেশে তিনি বলেন, ‘যারা ধর্ষণ করছো, তোমরা অমানুষ। তোমাদের তুই করে বলা উচিত। তোমাদের স্ত্রী কন্যাকে কেউ যদি ধর্ষণ করে কেমন লাগবে তোমাদের? তোমার হয়তো ভালোই লাগবে, না হলে অন্যের মা-বোনকে তো রেপ করতে পারতে না। ’

অনন্ত জলিল ক্ষমা চাইলেও নেটিজেনরা আক্ষেপ করে বলছেন, অনন্ত জলিল বক্তব্য প্রত্যাহার করেছেন কিন্তু মানসিকতা প্রত্যাহার করবেন কিভাবে?

LEAVE A REPLY