স্বাধীনদেশ টেলিভিশন

চট্টগ্রামে ২০ হাজার ছাড়াল করোনা রোগী, মৃত্যু ৩০১

চট্টগ্রামে ২০ হাজার ছাড়িয়েছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৭৪৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৮২ জন। নতুন শনাক্তদের মধ্যে ৭৫ জন নগরের ও ৭ জন উপজেলার বাসিন্দা।

শনিবার (১৭ অক্টোবর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান। তিনি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ২০ হাজার ৫৫ জনের মধ্যে ১৪ হাজার ৫৭১ জন নগরের ও ৫ হাজার ৪৮৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩০১ জন; এর মধ্যে ২০৮ জন নগরের ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪০ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১১ জনের করোনা পাওয়া গেছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২০৭ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ৫৮ জনের নমুনার মধ্যে ১০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১১ জনের নমুনা পরীক্ষা করে কারও দেহে জীবাণুটি শনাক্ত হয়নি। বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৫৪ জনের নমুনার মধ্যে ৮ জনের ও শেভরণে ৯৯ জনের নমুনার মধ্যে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। মা ও শিশু হাসপাতালে ১১ জনের নমুনার মধ্যে ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

আরো সংবাদ