স্বাধীনদেশ টেলিভিশন

চট্টগ্রামের ১১ ইউপিতে চলছে ভোট গ্রহণ

চট্টগ্রামে ১১টি ইউনিয়নের চেয়ারম্যানসহ বিভিন্ন ওয়ার্ড সদস্য পদে সাধারণ ও উপনির্বাচনে শুরু হয়েছে ভোটগ্রহণ। মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়।

ফটিকছড়ি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ুন কবির বলেন, নির্বাচনকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। অত্যন্ত উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে। আশাকরছি শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে পারব।

লোহাগাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদ্দাম হোসেন রোমেন খান বলেন, সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। আশা করছি কোনো ঝামেলা ছাড়াই নির্ধারিত সময় পর্যন্ত তা চালিয়ে নিতে পারব।

চট্টগ্রামের ৬ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনীকে আইনানুগ নির্দেশনা প্রদান এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনার জন্য ২৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে দায়িত্ব পালন করছেন।

আজ ১১টি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড এবং চেয়ারম্যান পদের নির্বাচনে মোট ২৮ জন চেয়ারম্যান প্রার্থী, ১১৮ জন সাধারণ সদস্য এবং ৩৭ জন সংরক্ষিত সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এর আগে মিরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীসহ আরও তিন ইউনিয়নের সাধারণ ওয়ার্ডে সদস্য পদের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ওইসব ইউনিয়নে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।

নির্বাচনে ফটিকছড়ি উপজেলার সুয়াবিল ইউনিয়নে মোট ভোটার ১১ হাজার ৩১২ জন। এর মধ্যে ৫ হাজার ৭৫৬ জন পুরুষ, ৫ হাজার ৫৫৬ জন মহিলা। এছাড়া নানুপুর ইউনিয়নে ভোটার সংখ্যা ১৯ হাজার ৯শ ৫১ জন। এর মধ্যে ১০ হাজার ১৩৮ জন পুরুষ ও ৯ হাজার ৮১৩ জন মহিলা ভোটার।

অন্যদিকে লোহাগাড়া উপজেলার তিনটি ইউনিয়নের মধ্যে লোহাগাড়া সদর ইউনিয়নে মোট ভোটার ২৩ হাজার ১৬৯ জন। এর মধ্যে পুরুষ ১২ হাজার ৩২৯ জন ও মহিলা ১০ হাজার ৮৪০ জন। আমিরাবাদে মোট ভোটার ২৮ হাজার ৯৪৩ জন। এর মধ্যে পুরুষ ১৫ হাজার ১১৫ জন ও মহিলা ১৩ হাজার ৮২৮ জন। আধুনগর ইউনিয়নে মোট ভোটার ১৫ হাজার ৫৫৬ জন। এর মধ্যে পুরুষ ৮ হাজার ১৪১ জন ও মহিলা ৭ হাজার ৪১৫ জন।

আরো সংবাদ