স্বাধীনদেশ টেলিভিশন

কখনো স্বপ্নেও ভাবিনি সেমিপাকা বাড়িতে থাকবো

 ‘সারাদিন পরিশ্রম করে যা আয় হয় তা দিয়ে কোনো রকম সংসার চলে। স্ত্রী-সন্তান নিয়ে একটি ঝুপড়ি ঘরে কোনো রকম থাকতাম। কখনো স্বপ্নেও ভাবিনি সেমিপাকা বাড়িতে থাকবো।’

চট্টগ্রামের রাউজান পৌরসভা ৮নং ওয়ার্ডের বাসিন্দা দিনমজুর আবদুল শুক্কুর মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উদ্যোগে ঘর পেয়ে উচ্ছ্বসিত হয়ে কথাগুলো বলেন।

আবদুল শুক্কুর বলেন, দিনমজুরী করে যেখানে নুন আনতে পান্তা ফুরোয় অবস্থা সেখানে পাকাঘর তৈরি করা সম্ভব নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে আমি ঘরটি পেয়েছি। এই ঘরে নামাজ পড়ে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করব।

জানা যায়, মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উদ্যোগে সাড়া দিয়ে বিভিন্ন সচিব নিজেদের অর্থে গৃহহীনদের বাড়ি নির্মাণ করে দেওয়ার উদ্যোগ নেন। এরই অংশ হিসেবে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরীর নিজ অর্থায়নে রাউজান পৌরসভা ৮নং ওয়ার্ডের আবদুল শুক্কুরকে সেমিপাকা ঘর নির্মাণ করে দেওয়া হয়। এতে ব্যয় হয় এক লক্ষ ৭৫ হাজার টাকা।

আজ শুক্রবার সকাল ১১টায় ঘরটির উদ্বোধন করেন বেজা’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ, রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ, কাউন্সিলর আজাদ হোসেন প্রমুখ।

বেজা’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেন, কথার চেয়ে কাজ করাই ভালো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য অনেক কিছু করেছেন। আর বঙ্গবন্ধু না হলে আমরা কেউই সচিব হতে পারতাম না। আর সে কারণেই মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উদ্যোগে সাড়া দিয়ে আমরা সকল সচিবরা এই উদ্যোগ গ্রহণ করেছি।

আরো সংবাদ