রাঙ্গুনিয়ায় জশনে জুলুস

0
279

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় জশনে জুলুস (শোভাযাত্রা) বের হয়েছে।

মোগলের হাট মির্জা হোসাইন তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়া মাদ্রাসার আয়োজনে এবং আহলে সুন্নাত ওয়াল জামায়াত ও গাউছিয়া কমিটির সহযোগিতায় বের করা জশনে জুলুস শুরু হয় রোববার (২৫ অক্টোবর) সকাল ৯টার দিকে।

এটি ধামাইরহাট, গাবতল, রাণীরহাট এবং রাজারহাটসহ উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার মাদ্রাসা মাঠে গিয়ে শেষ হয়।

কালেমা তৈয়্যবা খচিত পতাকা, জাতীয় পতাকা, বিভিন্ন ইসলাম ধর্মীয় বাণী ও স্লোগান সম্বলিত ব্যানার-ফেস্টুন হাতে নিয়ে বিভিন্ন শ্রেণী-পেশার কয়েক হাজার মানুষ এতে অংশ নেন।

শেষে মাদ্রাসা মাঠে আয়োজিত মিলাদ মাহফিলে সভাপতিত্ব করেন গাউছিয়া কমিটি রাঙ্গুনিয়া উপজেলা (উত্তর) শাখার সভাপতি গাজী আবুল কালাম বয়ানী।

এতে প্রধান অতিথি ছিলেন আঞ্জুমান-এ রিচার্স সেন্টারের পরিচালক আব্দুল মান্নান আল কাদেরী।

মাদ্রাসার সুপার সৈয়দ গোলাম কিবরিয়া ও কাজী মুহাম্মদ মামুনুল ইসলামের যৌথ সঞ্চালনায় সংবর্ধিত অতিথির বক্তব্য দেন আহলে সুন্নত ওয়াল জামাআত কেন্দ্রিয় কমিটির চেয়ারম্যান আল্লামা কাজী মঈনুদ্দিন আশরাফী।

বিশেষ অতিথির বক্তব্য দেন রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার, উত্তর জেলা গাউছিয়া কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী, আল্লামা আবু নওশাদ নঈমী, রাঙ্গুনিয়া খীল মোগল উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদ সভাপতি নাছির উদ্দিন রিয়াজ, উপজেলা গাউছিয়া কমিটি উত্তর শাখার সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব মাতব্বর, মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. লোকমান কোম্পানী প্রমুখ।

মাহফিলে বিশ্ব মুসলিম উম্মাহ’র শান্তি কামনায় মোনাজাত করা হয়।

LEAVE A REPLY