হাটহাজারীতে ক্ষতিকর রঙে বেকারি পণ্য তৈরি

0
169

অপরিচ্ছন্ন পরিবেশে ক্ষতিকর রঙ ব্যবহার করে বেকারি পণ্য তৈরি করার দায়ে চট্টগ্রামের হাটহাজারীর এক বেকারিকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার দুপুরে সরকার হাট বাজারে অভি বেকারিতে এ অভিযান পরিচালনা করেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন।

তিনি বলেন, বেশিরভাগ বেকারির দোকানগুলোর মধ্যে দুটি প্রচলিত ধারণা আছে। প্রথমত বেকারি মানেই নোংরা থাকবে, কাজ করতে গেলে নোংরা তো হবেই, মোবাইল কোর্ট আসলে পরিস্কার করা হবে আপাতত চলুক। দ্বিতীয়ত বেকারি পণ্যের চেহারা সুন্দর করতে রঙ দিতে হবে। তাদের ধারণা রঙ দেয়াটা তেমন দোষের কিছু না, দেখতে ভালো লাগে।

‘আজকের অভিযানে দেখা গেলো যে সমস্ত রঙ ও চকলেট পাউডার ব্যবহার করা হয় সেগুলোর অবস্থাও শোচনীয়। ক্ষতিকর খোলা বাজারের রঙ ব্যবহার করতে করতে পুরনো হতে হতে দলা পাকাই গেছে, চকলেট পাউডার পুরনো হয়ে কালো হয়ে গেছে এখন, পোকাও ধরেছে।’

ইউএনও রুহুল আমিন বলেন, অপরিচ্ছন্ন পরিবেশে ক্ষতিকর রঙ ব্যবহার করে বেকারি পণ্য তৈরি করার দায়ে অভি বেকারির মালিক নুরুল আফসারকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। পরিস্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করার জন্য ৭ দিনের জন্য বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়।

LEAVE A REPLY