চট্টগ্রাম বিমানবন্দরে ৪২ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ দুবাইগামী যাত্রী আটক

0
272

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৪২ লাখ টাকার সমপরিমাণ বিদেশি মুদ্রাসহ রাকিবুল ইসলাম নামে দুবাইগামী এক যাত্রীকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় ইমিগ্রেশনের পর ফাইনাল চেকিংয়ের সময় তাকে আটক করা হয়।

বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মো. মুসা খান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাকিবুলের কাছে ৩৩ হাজার ৯০০ ইউএস ডলার ও ৪২ হাজার ইউএই দেরহাম পাওয়া গেছে। যা বাংলাদেশি মুদ্রায় ৪২ লাখ টাকা।

দায়িত্বরত কাস্টমস সহকারী কমিশনার মুনওয়ার মুরসালিন জানান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ওই যাত্রীর চূড়ান্ত চেকিংয়ে ব্লেজারের পকেটে এক বান্ডিল ও প্যান্টের পকেটে আরও দুই বান্ডিল বিদেশি মুদ্রা পাওয়া যায়। এ ঘটনায় আটক যাত্রীর বিরুদ্ধে পতেঙ্গা থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

গত ২৪ অক্টোবর দুবাইগামী দুই যাত্রীকে ৪১ লাখ ২ হাজার ৪৮৪ টাকা সমপরিমাণ বিদেশি মুদ্রাসহ আটক করেছিল শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দায়িত্বরত জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সদস্যরা। এসব মুদ্রার বিপরীতে পাসপোর্টে এনডোসমেন্ট ছিল না।

এর মধ্যে ফেনীর ছাগলনাইয়ার এমরান হোসাইন নামে এক যাত্রীর কাছে ১২ লাখ ৫৮ হাজার ৫২৩ টাকার সমপরিমাণ ওমান, সৌদি, কুয়েত ও আরব আমিরাতের মুদ্রা পাওয়া যায়। 

আরেকযাত্রী চট্টগ্রামের আনোয়ারার নূর কামালের কাছে ২৮ লাখ ৪৩ হাজার ৯৬১ টাকার সমপরিমাণ ওমান ও আরব আমিরাতের মুদ্রা পাওয়া যায়। একজন যাত্রী বৈধভাবে পাসপোর্টে এনডোসমেন্ট করে ১০ লাখ টাকা বিদেশ নিতে পারেন।

মুনওয়ার মুরসালিন জানান, সম্প্রতি বিদেশগামী যাত্রীদের মধ্যে ইয়াবা, ডলার ইত্যাদি পাওয়া যাওয়ায় তল্লাশি কার্যক্রম জোরদার করেছে কাস্টম কর্তৃপক্ষ।

LEAVE A REPLY