আমিরাতে ভোলা জেলা নাগরিক ফোরামের যাত্রা

0
143

ভোলা জেলার অসহায়-হতদরিদ্র মানুষের পাশে থাকার প্রত্যয়ে যাত্রা শুরু করেছে আরব আমিরাতে ভোলা জেলা নাগরিক ফোরাম। গত সোমবার রাতে আমিরাতের আজমানের স্থানীয় একটি হোটেলে আমিরাত কমিটির আয়োজনে অনুষ্ঠিত পরিচিতি সভার মাধ্যমে এর যাত্রা শুরু হয়।


অনুষ্ঠানে মোহাম্মদ সালাউদ্দিন আরিফকে সভাপতি ও শামসুদ্দিন গিয়াসকে সাধারণ সম্পাদক এবং আহমেদ রিয়াজ উদ্দিনকে সাংগঠনিক সম্পাদক করে আমিরাত কমিটির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটির অন্যরা হলেন উপদেষ্টা মোহাম্মদ জাফর উল্লাহ ও মোহাম্মদ কবির হোসেন। সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মাহমুদ আলম, সহ-সভাপতি মোহাম্মদ আবদুল লতিফ ফোরকান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মিজান, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ কামরুজ্জামান কামরুল, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরে আলম, মোহাম্মদ শরীফ হোসেন ও আরিফুল ইসলাম রনি।

সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ খালিদ সুলতান, অর্থ সম্পাদক মোহাম্মদ কবির হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ নূরুদ্দিন, দপ্তর বিষয়ক সম্পাদক মোহাম্মদ সোহেল রানা, সহ-দপ্তর বিষয়ক সম্পাদক মোহাম্মদ কামাল হোসেন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মেহেদি হাসান অন্তর, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ সোহাগ, ক্রীড়া বিষয়ক সম্পাদক মোহাম্মদ ইসমাইল।

সদস্যরা হলেন আমির হোসেন, জামাল, মনজুর আলম, কামাল, আবু তাহের, গিয়াস উদ্দিন, ওমর আলী, মাইনুদ্দিন, আল আমিন, মনজুর আলম, সাজিদ, মঈনউদ্দিন, ইদ্রিস, মোফাচ্ছের, মনিম, শরিফ উদ্দিন, আলাউদ্দিন, মাকসুদুর রহমান, আনোয়ার ইব্রাহিম, দুলাল, জুয়েল, রফিক ও কাঞ্চন। অনুষ্ঠানে বাংলাদেশ থেকে ভার্চুয়াল মিটিংয়ে অংশগ্রহণ করেন কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি প্রভাষক মিজানুর রহমান মুন্না ও সাংগঠনিক সম্পাদক সাকিবুল ইসলাম সজিব। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক এস রহমান সোহেল।

অনুষ্ঠানে বক্তারা বলেন, তারা প্রবাসে থাকলেও ভোলা জেলার অসহায়-হতদরিদ্র মানুষের পাশে থাকার প্রত্যয় নিয়ে কাজ করে যাওয়ার পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত ভোলা জেলার নাগরিকরা নিজেদের মধ্যে সমন্বয় করে একতা বজায় রাখতে পারে সে লক্ষ্যেও কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

LEAVE A REPLY