পটিয়ায় স্কুল ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, এলাকাবাসীর বিক্ষোভ

0
216

চট্টগ্রামের পটিয়ায় নবম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে মোহাম্মদ সাকিব (২০) নামের এক বখাটের বিরুদ্ধে।

এ ঘটনায় আজ বৃহস্পতিবার ভুক্তভোগীর মা পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পটিয়া থানায় পৃথকভাবে লিখিত অভিযোগ দিয়েছেন।

উক্ত অভিযোগে সাকিবসহ আরোও কয়েকজনকে অভিযুক্ত করা হয়েছে। সাকিব উপজেলার ভাটিখাইন ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের গফুর মেম্বারের বাড়ী এলাকার আবু সৈয়দের ছেলে।

এদিকে, আজ বেলা ১২ টার দিকে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ছনহরার সর্বস্থরের জনসাধারণের ব্যানারে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেন ভুক্তভোগীর সহপাঠী ও এলাকার সাধারণ জনগণ।

বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দরা দ্রুত বখাটে সাকিবসহ তার সহযোগিদের গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান।

সমাবেশে বক্তব্য রাখেন, ছনহরা ইউনিয়নের মহিলা মেম্বার শাহিন আকতার, ইউপি মেম্বার জাহিদুল হক, স্থানীয় আবু সৈয়দ, আবুল হাশেম, মোজাফফর আহমদ, স্কুল ছাত্রীটির সহপাঠী সালমা আকতার, জান্নাতুল ফেরদৌস, জান্নাতুল মাওয়া, সাদিয়া সুলতানা, সুমাইয়া আকতার প্রমুখ।

উপজেলা প্রশাসন ও থানায় দেয়া লিখিত অভিযোগ থেকে জানা যায়, গত ৪ নভেম্বর দুপুর সাড়ে ১২ টার দিকে স্কুল ছাত্রীটি বিদ্যালয় থেকে এসাইনমেন্টের বিষয় শিরোনাম সংগ্রহ করে দুই সহপাঠীসহ বাড়িতে ফিরছিলেন।

পথে উপজেলার ছনহরা ভট্টচার্য্যহাট রাস্তার মাথার নির্জন এলাকায় বখাটে সাকিব ও তার সহযোগিরা তিন স্কুলছাত্রীর পথরোধ করে। পরে সাকিব ও তার সঙ্গে থাকা আরও তিন বখাটে নাম্বারবিহীন একটি সিএনজি অটোরিকশায় জোরপূর্বক তুলে নিয়ে অভিযোগ করা স্কুল ছাত্রীটিকে ধর্ষণের চেষ্টা করে।

এসময় স্কুল ড্রেস পরিহিত ছাত্রীটির স্কাট খুলে নিয়ে স্পর্শকাতর স্থানে হাত দেয়। তখন ওই ছাত্রী শোর চিৎকার করতে থাকে। এসময় ভুক্তভোগীর দুই সহপাঠী বাধা প্রদান করলে তাদের ধাক্কা মেরে মাটিতে ফেলে দেয়া হয়।

পরে সিএনজি অটোরিকশাযোগে ভাটিখাইন স্টীল ব্রীজ এলাকায় পৌঁছালে স্কুল ছাত্রীটি কৌশলে লাফ দিয়ে গাড়ি থেকে নেমে যায়। পরে স্থানীয় লোকজন এগিয়ে আসলে সাকিব ও তার সহযোগিরা সিএনজি অটোরিকশা নিয়ে মুরালী ঘাটের দিকে চলে যায়।

ভুক্তভোগী স্কুল ছাত্রীর মা অভিযোগ করে বলেন, ‘বখাটে সাকিব দীর্ঘদিন ধরে আমার মেয়েকে উত্যক্ত করে আসছিল। আমি স্কুল পরিচালনা কমিটি ও প্রধান শিক্ষককে একাধিকবার এই বিষয়ে অবগত করেছিলাম।’

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল আহমেদ বলেন, ‘ধর্ষণের চেষ্টার অভিযোগটি পেয়েছি। আমরা বিষয়টি গুরুত্বসহকারে নিয়েছি। পটিয়া থানাকেও অবহিত করেছি।’

পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন বলেন, ‘লিখিত অভিযোগ পাওয়া গেছে। বখাটে সাকিবকে দ্রুত আটক করে আইনের আওতায় আনা হবে।’

LEAVE A REPLY