স্পাইস জেটের চট্টগ্রাম-কলকাতা ফ্লাইট উদ্বোধন

0
170

বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম থেকে প্রতিবেশী দেশ ভারতের কলকাতা রুটে যাত্রা শুরু করছে স্পাইস জেট।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকালে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার এম ফরহাদ হোসাইন খান ফিতা ও কেক কেটে ফ্লাইটের উদ্বোধন করেন।

তিনি বলেন, স্পাইস জেটের ফ্লাইট চালুর ফলে চট্টগ্রাম থেকে কলকাতাগামী ব্যবসায়ী, রোগী, ছাত্র, পর্যটক সবার সুবিধা হবে। যাত্রী, কার্গো পরিবহন বাড়বে। 

সূত্র জানায়, এয়ার বাবল চুক্তির অধীনে বাংলাদেশ ও ভারতের ফ্লাইট পরিচালনার অংশ হিসেবে এ রুটে ডানা মেলেছে স্পাইস জেট। এটি তাদের ১১তম আন্তর্জাতিক গন্তব্য।

প্রাথমিক পর্যায়ে চট্টগ্রাম-কলকাতা রুটে সপ্তাহে চারটি শনিবার, রোববার, মঙ্গলবার, বৃহস্পতিবার ননস্টপ ফ্লাইট পরিচালনা করবে। কলকাতা থেকে ফ্লাইট ছাড়বে সকাল ১০টা ৫ মিনিটে, চট্টগ্রাম পৌঁছাবে দুপুর পৌনে ১২টায়। চট্টগ্রাম ছাড়বে দুপুর সাড়ে ১২টায়, পৌঁছাবে বেলা ১টা ১০ মিনিটে।  উদ্বোধনী ফ্লাইটে কলকাতা থেকে ২০ জন যাত্রী আসবেন। চট্টগ্রাম থেকে যাচ্ছেন ৪৬ জন যাত্রী।

সূত্র জানায়, স্পাইস জেট কলকাতা-চট্টগ্রামে ৪২৫৫ ভারতীয় রুপি, চট্টগ্রাম-কলকাতা ৪৯৩৯ রুপি, কলকাতা-ঢাকা ৪৬৩৮ রুপি, ঢাকা-কলকাতা ৫৪৭৮ রুপি, দিল্লি-ঢাকা ৭৭৪৯ রুপি, ঢাকা-দিল্লি ১০১৩৫ রুপি, চেন্নাই-ঢাকা ৫১২৮ রুপি ও ঢাকা-চেন্নাই ৭৩০৮ রুপি ভাড়া নির্ধারণ করেছে।

এ সময় উপস্থিত ছিলেন স্পাইস জেটের মহাব্যবস্থাপক তোফায়েল ইবনে সোলায়মান, সেলস ম্যানেজার মোহাম্মদ জাহিদুল হাসান, চট্টগ্রাম ইনচার্জ মোহাম্মদ আসিফ চৌধুরী প্রমুখ। 

স্পাইস জেটের বহরে রয়েছে ৭৪টি বোয়িং ৭৩৭, ২৬টি বোম্বারডিয়ার কিউ-৪০০, ১১টি বি৭৩৭ ও বোম্বারডিয়ার কিউ ৪০০।

LEAVE A REPLY