করোনায় ক্ষতিগ্রস্ত দেশগুলোর পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর আহ্বান

0
132

করোনার কারণে ক্ষতিগ্রস্ত নিম্ন ও মধ্য আয়ের দেশগুলোকে সহযোগিতা করতে বিশ্বব্যাংকসহ আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সব দেশ যেন সমানভাবে করোনার ভ্যাকসিন পায় সেই সুযোগ সৃষ্টি করতে প্রস্তুতকারক দেশগুলোকে তাগিদও দেন তিনি।

আজ (শুক্রবার) বিকালে এশিয়া-ইউরোপের দেশগুলোর সংগঠন- আসেমের অর্থমন্ত্রী পর্যায়ের ১৭তম সম্মেলনের উদ্বোধনীতে পাঠানো ভিডিও বার্তায় এসব বলেন প্রধানমন্ত্রী।

বিশ্বব্যাপি চলমান করোনা অতিমারির কারণে ক্ষতিগ্রস্ত অর্থনীতি পুনরুদ্ধারের লক্ষ্য নিয়ে শুক্রবার শুরু হলো এশিয়া-ইউরোপের দেশগুলোর সংগঠন- আসেমের অর্থমন্ত্রী পর্যায়ের ১৭তম সম্মেলন। আয়োজক দেশ হিসেবে সম্মেলনের উদ্বোধনী পর্বে ভিডিও বার্তা পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা অতিমারি রোধে আন্তর্জাতিক সম্প্রদায়কে সুনির্দিষ্ট কার্যকরী পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান তিনি।

করোনার কারণে ক্ষতিগ্রস্ত নিম্ন ও মধ্য আয়ের দেশগুলোর অর্থনীতি পুনরুদ্ধারে আন্তর্জাতিক বাজারে শুল্কমুক্ত প্রবেশাধিকার নিশ্চিত করার কথা বলেন প্রধানমন্ত্রী। করোনার ভ্যাকসিন পাওয়ার ক্ষেত্রে সব দেশের জন্য সমান সুযোগ সৃষ্টির তাগিদও দেন শেখ হাসিনা।

পরস্পর থেকে বিচ্ছিন্ন না থেকে সমন্বিতভাবে করোনা অতিমারি মোকাবেলা করতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

LEAVE A REPLY