হোয়াইট হাউজের চিফ অব স্টাফ করোনায় আক্রান্ত !

0
128

হোয়াইট হাউজের চিফ অব স্টাফ মার্ক মিডোস করোনা পরীক্ষায় পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। খবর বিবিসি।

কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হাসপাতালে ভর্তি হওয়ার এক মাসের মাথায় শুক্রবার (৬ নভেম্বর) তার চিফ অব স্টাফের করোনাভাইরাস পজিটিভ আসার খবর আসলো বলে জানিয়েছে বিবিসি।

এর আগে, অক্টোবরের প্রথমদিকে প্রেসিডেন্ট নির্বাচনের প্রচার চলাকালে ট্রাম্প করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তার সঙ্গে ফার্স্টলেডি মেলানিয়া ট্রাম্প এবং ছেলে ব্যারন ট্রাম্পও করোনায় আক্রান্ত হয়েছিলেন।

এরপর ট্রাম্পকে মেরিল্যান্ডের ওলটার রিড ন্যাশনাল মিলিটারি মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়েছিল। সেখানে তিন রাত কাটানোর পর হোয়াইট হাউজে ফিরেছিলেন তিনি।

প্রায় একই সময়ে হোয়াইট হাউজের আরও কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তাও করোনায় আক্রান্ত হয়েছিলেন। সর্বশেষ সেই দলে যোগ দিলেন চিফ অব স্টাফ মিডোস।

মার্কিন গণমাধ্যমগুলো জানাচ্ছে, মিডোসকে প্রায়ই মাস্ক ছাড়া প্রকাশ্য অনুষ্ঠানগুলোতে দেখা যেতো। তিনি কীভাবে সংক্রমিত হয়েছেন তাৎক্ষণিকভাবে তা পরিষ্কার হওয়া যায়নি।

এদিকে, করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রের ৯৭ লাখেরও বেশি লোক আক্রান্ত হয়েছেন ও মহামারি শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত দুই লাখ ৩৬ হাজার জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৬ নভেম্বর) দেশটিতে নতুন করে অন্তত এক লাখ ২৯ হাজার ৬০৬ জন করোনায় সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছে রযটার্স। এই নিয়ে পরপর তৃতীয় দিনের মতো দেশটিতে এক লাখেরও বেশি মানুষ নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হলেন।

LEAVE A REPLY