স্বাধীনদেশ টেলিভিশন

চট্টগ্রাম শহরের ভেতর গ্রামগুলোর উন্নয়নে বিশেষ গুরুত্ব দেওয়ার প্রতিশ্রুতি রেজাউলের

নির্বাচিত হলে চট্টগ্রাম শহরের উন্নয়নে পিছিয়ে থাকা এলাকাগুলোকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে বলে জানিয়েছেন করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে স্থগিত থাকা চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী।

শুক্রবার (০৬ নভেম্বর) রাতে চট্টগ্রাম রিকন্ডিশন মোটর সাইকেল ব্যবসায়ী কল্যাণ সমিতির সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানিয়েছেন।

নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম বলেন, ‘চট্টগ্রাম শহরে এমন অনেক এলাকা আছে যেগুলো উন্নয়নের দিক থেকে অনেকটা পিছিয়ে আছে। শহরের মধ্যে অবস্থান হলেও আশানুরুপ উন্নয়ন না হওয়ায় নগরীর অনেক এলাকাকে মানুষ এখনো গ্রাম বলে। তাই আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে আপনাদের ভোটে মেয়র নির্বাচিত হলে চট্টগ্রাম মহানগরীর অবহেলিত এলাকাগুলোর উন্নয়নে বিশেষ গুরুত্ব দেয়া হবে।

তিনি আরও বলেন, ‘বিশ্বের ক্ষমতাধর রাষ্ট্রগুলোর বলা তলাবিহীন ঝুড়ির এই বাংলাদেশকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সুদক্ষ নেতৃত্বে আজ উন্নয়নের মডেলে পরিণত করেছেন। বাংলাদেশকে ব্যঙ্গকরা সেই সব রাষ্ট্রপ্রধানরাও স্বীকার করেছেন আসলেই শেখ হাসিনা উন্নয়নের নেত্রী, জনগণের নেত্রী, বিশ্বের অন্যতম ক্ষমতাধর বিশ্বনেত্রী।’

‘বিশ্বব্যাংক বাংলাদেশে পদ্মাসেতু করার জন্য টাকার জোগান দেয়ার কথা বলে পরে আবার তাদের মত পরিবর্তন করে। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বিশ্বব্যাংককে চ্যালেঞ্জ জানিয়ে বলেছিলেন, তোমাদের টাকা আমাদের লাগবে না, বাংলার জনগণের টাকায় আমরা পদ্মাসেতু করবো। জননেত্রী শেখ হাসিনা বাংলার জনগণের সহায়তায় সেই কথা রেখেছেন। বাংলাদেশে পদ্মাসেতু আজ দৃশ্যমান, অল্পসময়ের মধ্যেই পদ্মাসেতু দিয়ে ট্রেনসহ অন্যান্য যানবাহন চলাচল করবে। তাই শেখ হাসিনার আওয়ামী লীগ সরকার মানেই জনগণের সরকার, উন্নয়নের সরকার।’ বলেন রেজাউল করিম

নগরীর চান্দগাঁও এলাকায় সমিতির কার্যালয়ে এই সভায় সভাপতি জাকারিয়া জাহেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোরশেদুল করিম চৌধুরীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর প্রার্থী এম আশরাফুল আলম, সহ-সভাপতি মো. ইসহাক, আবুল কালাম, শ্রম বিষয়ক সম্পাদক আমির উদ্দিন, এ-ইউনিট আওয়ামী লীগের সভাপতি হাফেজ আহাম্মদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীর, বি-ইউনিট আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদ আলী খান বাহাদুর, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা ইসমাইল, যুব গণফোরাম নেতা আদিল আহমেদ, যুবলীগ নেতা মো. জাবেদ, দেলোয়ার হোসেন, চান্দগাঁও থানা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল্লাহ আল আহসান হিমেল ও চট্টগ্রাম রিকন্ডিশন মটর সাইকেল ব্যবসায়ী কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম ইরাদ।

আরো সংবাদ