বদলি নেমে বার্সেলোনাকে জয়ে ফেরালেন মেসি

0
142

ম্যাচের শুরুতে অধিনায়ক লিওনেল মেসিকে একাদশে রাখেননি কোচ রোনাল্ড কোমান। অধিনায়ককে ছাড়া ঠিক গুছিয়ে উঠতে পারছিল না দলটি। একের পর এক সহজ মিসে প্রথমার্ধ শেষ হয় সমতায়।

দ্বিতীয়ার্ধে মাঠে নামেন মেসি। আর তাতেই বদলে যায় পাশা। জোড়া গোল করে দলের সহজ জয় নিশ্চিত করেন এ আর্জেন্টাইন। ফলে লা লিগায় টানা চার ম্যাচ পর জয়ে ফিরল কাতালানরা।

ক্যাম্প ন্যুতে শনিবার রিয়াল বেটিসকে ৫-২ গোলের ব্যবধানে হারায় বার্সেলোনা। মেসির জোড়া গোলের পাশাপাশি বার্সার হয়ে গোল পেয়েছেন উসমান দেম্বেলে, আতোঁয়ান গ্রিজমান ও পেদ্রি। বেটিসের হয়ে গোল পেয়েছেন অ্যান্তনিও সানাব্রিয়া ও লোরেঞ্জো মরন।

খেলার প্রথমার্ধ শেষে ছিল ১-১ সমতা। তবে দ্বিতীয়ার্ধে মেসি মাঠের ফিরতেই যেন বদলে গেল সব। লিগে বার্সা পেল চার ম্যাচ পর জয়।

সেভিয়া ও আলাভেসের সঙ্গে ১-১ ড্রয়ের মাঝে গেতাফের বিপক্ষে ১-০ ও রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরেছিল কোম্যানের দল। এই জয়ে সাত ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে উঠেছে বার্সেলোনা। ১ পয়েন্ট বেশি নিয়ে সাত নম্বরে বেতিস।

আর আট ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল সোসিয়েদাদ। ১ পয়েন্ট কম নিয়ে দুইয়ে এক ম্যাচ কম খেলা রিয়াল।

এদিন ম্যাচের ২২ মিনিটে দেম্বেলের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। বিরতির ঠিক আগে প্রথমার্ধের যোগ করা সময়ে সানব্রিয়ারর গোলে সমতায় ফিরে বেতিস। মাঝে বার্সা সমর্থকদের হতাশ করেন আঁতোয়ান গ্রিজম্যান। ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন।

দ্বিতীয়ার্ধের শুরুতে আনসু ফাতির বদলি নেমে ম্যাচের মোড় নিজেদের দিকে ঘুরিয়ে দেন মেসি। ৪৯ মিনিটে গ্রিজম্যান জাল খুঁজে নেন। ৬১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মেসি। তাতে ৩-১ এ লিড পায় বার্সা।

গোললাইন থেকে হাত দিয়ে বল ফেরানোয় দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন বেতিস ডিফেন্ডার আইসা মান্দি। ১০ জন নিয়ে আর লড়াইয়ে ফিরতে পারেনি তারা। যদিও ৭৩ মিনিটে লরেঞ্জো মোরোন ব্যবধান ৩-২ করেছিলেন।

কিন্তু ৮২ মিনিটে মেসি নিজের দ্বিতীয় গোল আদায় করলে বার্সা লিড পায় ৪-২ গোলে। ৯০ মিনিটে ব্যবধান ৫-২ করেন পেদ্রি। ১৭ বছর বয়সী ফরোয়ার্ডের লা লিগায় এটি প্রথম গোল।

LEAVE A REPLY