স্বাধীনদেশ টেলিভিশন

চান্দগাঁও আবাসিকে ইয়াবা হাট, কোটি টাকা নিয়ে রোহিঙ্গা দম্পতি আটক

দীর্ঘদিন ধরে রোহিঙ্গা দম্পতি চট্টগ্রাম নগরীর চান্দগাঁও আবাসিকে বাসা ভাড়া নিয়ে রমরমা ইয়াবা বাণিজ্য চালিয়ে যাচ্ছিল। র‌্যাবের একটি টিম ওই আস্তানায় হানা দিয়ে নগদ এক কোটি ১৭ লাখ এক হাজার ৫ টাকা ও পাঁচ হাজার ৩০০ পিস ইয়াবা উদ্ধার করে। আটক করেছে রোহিঙ্গা দম্পতিকেও।

সোমবার (৯ নভেম্বর) সকালে বিষয়টি চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেন র‌্যাবের কোম্পানী কমান্ডার (সিপিসি-৩, চান্দগাঁও, চট্টগ্রাম) ফ্লাইট ল্যাফটেন্যান্ট আলী আশরাফ তুষার। তিনি বলেন, রোহিঙ্গা দম্পত্তি চান্দগাঁও আবাসিকের বি ব্লকের ৪ নম্বর সড়কের ৭৯ নম্বর বাড়ির একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে ইয়াবার কারবার করছিলেন। আমরা গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করলে তারা জানালা দিয়ে টাকা বাহিরে ফেলে দেন। অভিযানে মো. শওকত ইসলাম (৩২) ও তার স্ত্রী মোরজিনা বেগমকে (২৮) আটক করা হয়েছে।

তিনি আরো জানান, এই দম্পত্তি ২০০৮ সালে বাংলাদেশে প্রবেশ করেছে। তারা দীর্ঘদিন ইয়াবা ব্যবসায় জড়িত। মিয়ানমার থেকে ইয়াবা এনে সারা দেশেই ছড়িয়ে দিতেন। তাদের কাছ থেকে থেকে উদ্ধার করা নগদ এক কোটি ১৭ লাখ এক হাজার ৫০০ টাকা ইয়াবা বিক্রি থেকে অর্জিত বলে তারা জিজ্ঞাসাবাদে স্বীকার করেন।

অভিযানে পাঁচ হাজার ৩০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে জানিয়ে ফ্লাইট ল্যাফটেন্যান্ট আলী আশরাফ তুষার জানান, তাদের দুইজনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে চান্দগাঁও থানায় মামলা দায়ের করা হয়েছে

এছাড়াও তাদের কাছ থেকে ২টি ভূয়া জাতীয় পরিচয়পত্র, ৪টি জন্মনিবন্ধন সনদ ও ৬টি সিম কার্ডও উদ্ধার করে র‌্যাব।

আরো সংবাদ