রাঙ্গুনিয়ায় ‘চা শ্রমিক’ নিরব-অপুকে দেখতে ভিড়

0
401

চা বাগানের শ্রমিক চরিত্রে অভিনয় করছেন দুই চিত্রতারকা নিরব ও অপু বিশ্বাস। বন্ধন বিশ্বাস পরিচালিত ‘ছায়াবৃক্ষ’ ছবিটির প্রয়োজনে দুজনেরই সাজ পোশাকে গ্রামীণ ছাপ আর চেহারায় আনা হয়েছে শ্যামলা ভাব।

ছবির দৃশ্যধারণের জন্য নিরব ও অপু বিশ্বাস দুজনই গত শুক্রবার থেকে অবস্থান করছেন রাঙ্গুনিয়ার কোদালা চা বাগানে। টানা ২০ দিনের মত শুটিং চলবে এখানে।

মূলত চা বাগানের শ্রমিকদের সুখ, দুঃখ, হাসি কান্না ও সার্বিক দিনযাপন নিয়ে ‘ছায়াবৃক্ষ’ ছবির গল্প। ছবিটিতে নিরব ও অপু বিশ্বাস অভিনয় করছেন অনুপ ও তুলির চরিত্রে।

কোদালা চা বাগানে গিয়ে দেখা যায়, চারদিকে লোকে গিজগিজ করছে। তারকাদের একনজর দেখতে সেকি চেষ্টা! ভিড় সামাল দিতে শুটিং ইউনিটের কর্মীদের হিমশিম খেতে হচ্ছে। সুযোগ পেলেই বাইরের লোক ঢুকে পড়ছে ইউনিটে।

এছাড়া শুটিং দেখতে যাওয়া মানুষের ভিড় সামাল দিতে পুলিশ মোতায়েনও করতে হয়েছে।

মানুষের ভিড়ের কারণে ক্ষতি হচ্ছে চা বাগানের। আবার জড়ো হওয়াদের মধ্যে প্রায় সবার মাঝে নেই মাস্ক, মানা হচ্ছে না সামাজিক দূরত্বও।

‘ছায়াবৃক্ষ’ ছবির পরিচালক বন্ধন বিশ্বাস একুশে পত্রিকাকে বলেন, সরকারি অনুদান পাওয়া ‘ছায়াবৃক্ষ’ সিনেমাটি চা বাগানকে ঘিরে। কোদালা চা বাগানে আরো ১২ থেকে ১৪ দিন শুটিং চলবে বলেও জানান তিনি।

করোনার মধ্যে জনসমাগম হওয়ার বিষয়ে বন্ধন বিশ্বাস বলেন, এখন তো সবকিছু ওপেন। তবে সবার উচিত করোনার বিষয়ে সচেতন থাকা। আমরা সচেতনতা অবলম্বন করছি। এবং যতটুকু সম্ভব এখানে আসা মানুষদেরও সচেতনতা অবলম্বন করতে বলা হচ্ছে।

নিরব বলেন, এ ছবির মাধ্যমে চা শ্রমিকদের জীবনের সুখ দুঃখ হাসি কান্না, নিজেদের মধ্যে কোন্দল সবকিছুই পর্দায় জীবন্তভাবে ফুটে উঠবে বলে আশা করছি। এখানে তেমন করোনার প্রকোপ নেই। তারপরেও প্রচুর মানুষ ভিড় করছেন। যতদূর সম্ভব সাবধানেই কাজ করছি।

‘ছায়াবৃক্ষ’ ছবিতে নিরব-অপু ছাড়াও অভিনয় করছেন অনুপ বড়ুয়া, নওশাবা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, ইকবাল আহমেদ, বড়দা মিঠু প্রমুখ।

ছবির সংগীত পরিচালনা করছেন ইমন সাহা এবং কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করছেন তানভীর আহমেদ সিডনি।

LEAVE A REPLY