স্বাধীনদেশ টেলিভিশন

উত্তর কাট্টলীতে বাসায় আগুন, দগ্ধ ৯

নগরীর আকবর শাহ থানার উত্তর কাট্টলী এলাকার একটি বাসায় আগুনে নারী ও শিশুসহ ৯ জন দগ্ধ হয়েছেন। গতকাল রবিবার (৮ নভেম্বর) রাতে উত্তর কাট্টলী এলাকায় মুরাদ চৌধুরীর মালিকানাধীন ছয়তলা ভবনের তৃতীয় তলায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আহতরা হলেন- মিজানুর রহমান (৪২), সাইফুর রহমান (১৮), পিয়ারা বেগম (৬৫), বিবি সুলতানা (৩৫), মাহের (৮), মানহা (২), সুমাইয়া (১৮), রিয়াদ (২২) ও সালমা জাহান (২১)।

আকবর শাহ থানার ওসি জহির হোসেন জানান, ছয় তলা ভবনের উপরের তলায় আগুনের সূত্রপাত হয়। পরে স্থানীয় লোকজন ওই বাসা থেকে দগ্ধ অবস্থায় নয়জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক জহিরুল হক ভুঁইয়া বলেন, রবিবার রাত ১১ টার পর থেকে দগ্ধ রোগীদের হাসপাতালে নেওয়া শুরু হয়। মোট ৯ জন হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি আছেন।

আগ্রাবাদ ফায়া সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার এনামুল হক বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। প্রাথমিক তদন্তে আমরা ওই বাসার লাইট-ফ্যানসহ বিদ্যুৎ সংযোগের প্রতিটি পয়েন্ট পোড়া দেখেছি। এতে আমাদের ধারণা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকেই আগুন লেগেছে। কারণ গ্যাসের পাইপলাইন এবং রান্নাঘরের চুলা আমরা অক্ষত দেখেছি। বাসায় কোনো গ্যাস সিলিন্ডার ছিল না।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন ইউনিটের সহযোগী অধ্যাপক রফিক উদ্দিন আহমেদ জানান, আহতদের মধ্যে নারী ও শিশুসহ পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক।

আরো সংবাদ