দুবাইয়ে বারান্দার অপব্যবহার করলে জরিমানা দিতে হবে ৫০০ দিরহাম

0
405

নিয়ম না মেনে দুবাইয়ের বাসিন্দাদের আবাসিক ভবনের বারান্দার ব্যালকনির অপব্যবহার করলে ৫০০ দিরহাম জরিমানা করার ঘোষণা এসেছে।

ডেভলপারদের কাছে একটি নোটিশ প্রেরণ করেছে, তাদের সতর্ক করে দিয়েছে যে অননুমোদিত ভবনের নকশার বাইরে অবৈধভাবে কেউ ব্যালকনি সংযুক্তি বা পরিবর্তন করলে ২ হাজার দিরহাম জরিমানা আদায় করবে। লঙ্ঘনকারীদের জরিমানার পরে একটি নোটিশ জারি করা হবে। খবর খালিজ টাইমস

নভেম্বরের ৯ তারিখে একটি নোটিশে জানানো হয়েছে, “বারান্দায় লন্ড্রি এয়ার করা বা একটি উইন্ডো বা রেলিং থেকে ঝুলানো, বিল্ডিংয়ের চিত্রকে বিকৃত করা অবৈধ। এছাড়া সিগারেটের ছাই এবং আগুন ধরে যায় এমন বস্তু বারান্দা বা জানালা দিয়ে ফেলে দেওয়া উচিত নয়।

এতএব , এটি সতর্ক করে দিয়েছিল যে ব্যালকনিগুলি থেকে বর্জ্য এবং ধারালো জিনিস নিক্ষেপ করা কঠোরভাবে নিষিদ্ধ।

“দয়া করে পাখিদের খাওয়ানো থেকে বিরত থাকুন কারণ এটি ঝরে পড়ার কারণে উপদ্রব এবং গোলযোগ সৃষ্টি করে। ব্যালকনিতে স্যাটেলাইট ডিশ বা অন্য কোনও ধরণের অ্যান্টেনা স্থাপন অবৈধ এবং কঠোরভাবে নিষিদ্ধ ”।

বাসিন্দাদের বিল্ডিংগুলির বাহ্যিক চেহারা বাড়ানোর জন্য এবং সমস্ত বাসিন্দাদের সুরক্ষা নিশ্চিত করতে পরিষ্কার-পরিচ্ছন্ন ব্যালকনিগুলি বজায় রাখতে সহযোগিতা করার আহ্বান জানানো হয়েছে।

ব্যালকনিগুলি ফার্নিচার, জ্বলনযোগ্য তরল, খেলনা বা অন্যান্য আইটেমগুলির জমা রাখার জন্য ব্যবহার করা উচিত নয়। বারান্দায় কেবল বহিরঙ্গন আসবাবের অনুমতি রয়েছে।

বড় কমিউনিটির মধ্যে রয়েছে পাম জুমাইরা, জুমাইরাহ ভিলেজ, আল ফারজান, দ্য গার্ডেন, ডিসকভার গার্ডেন, জেবেল আলী ভিলেজ, ড্রাগন সিটি, ওয়ারসান ভিলেজ এবং ইন্টারন্যাশনাল সিটি। এর কমিউনিটিতে তিন লাখেরও বেশি লোক বসবাস করে।

LEAVE A REPLY