স্বাধীনদেশ টেলিভিশন

বাঁশখালীতে বৃহস্পতিবার আত্মসমর্পণ করছেন ৪০ জলদস্যু

র‌্যাবের আহ্বানে সাড়া দিয়ে চট্টগ্রামের বাঁশখালীর ৪০ জন জলদস্যু আত্মসমর্পণ করতে যাচ্ছেন।

আগামীকাল বৃহস্পতিবার (১২ নভেম্বর) বাঁশখালী উপজেলার চাম্বল উচ্চ বিদ্যালয় মাঠে আত্মসমর্পণ অনুষ্ঠানে যোগ দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে অপরাধ কর্মকাণ্ড ছেড়ে দেয়ার অঙ্গীকার করে স্বাভাবিক জীবনে ফিরবেন জলদস্যুরা।

এদিকে উক্ত অনুষ্ঠানে যোগ দেবেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) বেনজীর আহমেদও। চলতি বছরের ৮ এপ্রিল পুলিশ প্রধান হিসেবে দায়িত্ব নেয়ার পর এটাই তার প্রথম চট্টগ্রাম সফর।

আইজিপি হেলিকপ্টারযোগে আজ বুধবার বেলা ১২ টার দিকে বান্দরবান পৌঁছেছেন। সেখানে তিনি ৪ কোটি ১৬ লাখ টাকা ব্যয়ে পুলিশের অফিসার্স মেস উদ্বোধন করেন বলে জানান চট্টগ্রামের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন ও বান্দরবানের এসপি জেরিন আকতার অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

জানা গেছে, এ অনুষ্ঠানের পর আইজিপি চিম্বুকের উদ্দেশে যাত্রা করেন। সেখানেই তার রাত্রিযাপন করার কথা রয়েছে।

আইজিপি আগামীকাল সকালে র‌্যাব-৭ এর আয়োজনে বাঁশখালীতে ৪০ জলদস্যুর আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

বাঁশখালীর অনুষ্ঠান শেষে তিনি কোরিয়ান ইপিজেডে আসবেন এবং পুনরায় বান্দরবান যাবেন। সেখান থেকে সন্ধ্যার মধ্যেই চট্টগ্রামে ফিরবেন।

পরদিন ১৩ অক্টোবর সকাল পৌনে ১০ টায় মনসুরাবাদ পুলিশ ফাঁড়ি ও অস্ত্রাগার উদ্বোধন করবেন। এরপরই হালিশহরস্থ জেলা পুলিশ লাইন্সে চট্টগ্রাম রেঞ্জ পুলিশের কর্মকর্তা ও কনস্টেবলদের সাথে এবং বিকেল ৪ টায় দামপাড়া পুলিশ লাইন্সে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন।

একইদিন সন্ধ্যার পর পুলিশ প্রধান ঢাকার উদ্দেশে চট্টগ্রাম ত্যাগ করবেন বলে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (সদর) আমীর জাফর।

আরো সংবাদ