চট্টগ্রামে মাস্ক না পরায় ৮৯ জনকে অর্থদণ্ড

0
178

চট্টগ্রাম নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাস্ক ব্যবহার না করায় ৮৯ জনকে ১৭ হাজার ৭০০ টাকা অর্থদণ্ড দিয়েছেন জেলা প্রশাসনের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে ৩০ জনকে আটক করে মুচলেকা নেওয়া হয়।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) কোতোয়ালী থানাধীন টেরিবাজার, হাজারীগলি, চেরাগী পাহাড়, হকার্স মার্কেটে এলাকায় পরিচালিত পৃথক ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক ও মো. আলী হাসান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, করোনা প্রতিরোধে মাস্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কিন্তু অনেকেই অবহেলা করে মাস্ক পরিধান না করে জনাকীর্ণ এলাকায় ঘোরাঘুরি করছে যা স্বাস্থ্যবিধির সম্পূর্ণ লঙ্ঘন যার ফলে নিজেকে ও অন্যদেরকে স্বাস্থ্য ঝুঁকিতে ফেলছে। অভিযানে দেখা যায় বিভিন্ন পেশার মানুষ দোকানদার, চাকুরিজীবী, ড্রাইভার, যাত্রী, পথচারী এমনকি শিক্ষিত ও সচেতন মানুষ মাস্ক পরিধানে অবহেলা, অবজ্ঞা করছে।

তিনি বলেন, সরেজমিনে দেখা যায় অনেকেই অবহেলা করে মাস্ক পরেননা। বিভিন্ন অজুহাত দেখান তারা যার কোন যথার্থতা নেই। যার ফলে ৮৯ জনকে মোট ১৭ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। ৩০ জনকে আটক করে মুচলেকা নিয়ে ছাড়া হয়েছে। 

LEAVE A REPLY