বাংলাদেশ ও নেপালের প্রথমার্ধ গোলশূন্য

0
173

নেপালের বিপক্ষে দ্বিতীয় আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি বাংলাদেশ। গোলশূন্য স্কোরলাইন নিয়ে বিরতিতে যাওয়া বাংলাদেশ জয়ের লক্ষ্যে লড়ছে দ্বিতীয়ার্ধে।

সিরিজের প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল বাংলাদেশ। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রথমার্ধে স্বাগতিকরা কোনও গোল করতে পারেনি। মঙ্গলবার প্রথম ৪৫ মিনিট নেপাল তাদের জাল অক্ষত রেখেছে।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই দল রক্ষণ জমাট রেখে আক্রমণে ওঠার চেষ্টা করেছে। বাংলাদেশ দলের প্রধান কোচ জেমি ডে করোনায় আক্রান্ত। তার জায়গায় সহকারী স্টুয়ার্ট ওয়াটকিস ডাগ আউটে। তার অধীনে একাদশে দুটি পরিবর্তন এনে নেমেছে বাংলাদেশ। ৪-২-৩-১ ফর্মেশনে গোলকিপার আশরাফুল ইসলাম রানা ও ইয়াসিন খান শুরু থেকে খেলছেন। ২ মিনিটের সময় প্রথম সুযোগ পায় বাংলাদেশ। সাদ উদ্দিনের ক্রসটি জমে যায় গোলকিপার কিরণ কুমারের তালুতে।

পরের মিনিটে অবশ্য নেপালের তেজ তামাংয়ের দূরপাল্লার শট গোলকিপার রানার তালুবন্দী করতে তেমন কোনও সমস্যাই হয়নি। জামালরা লম্বা পাসে খেলার চেষ্টা করেছে। তবে মাঝমাঠ আগের ম্যাচের মতো কিছুটা নিষ্প্রভ। নাবীব নেওয়াজ জীবন প্লে-মেকারের ভূমিকায় ঘাম ঝরিয়েছেন। একাধিক আক্রমণের উৎসে এই ফরোয়ার্ড।

তরুণ স্ট্রাইকার সুমন রেজা দুটি সুযোগ পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি। ২৩ মিনিটে জীবনের পাস থেকে সুমন রেজা বক্সের বাইরে থেকে জোরালো শট নিলেও তা ক্রসবারের একটু ওপর দিয়ে যায়। ৩১ মিনিটে জীবনের ক্রস থেকে সুমন রেজার আরও একটি দুর্বল শট গোলকিপার কিরণ সহজেই রুখে দিয়ে স্বাগতিকদের হতাশ করেন।

বাংলাদেশ একাদশ: আশরাফুল ইসলাম রানা, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন খান, জামাল ভূঁইয়া, মানিক মোল্লা, ইব্রাহিম, সাদ উদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, সুমন রেজা।

LEAVE A REPLY