স্বাধীনদেশ টেলিভিশন

করোনায় ৫৮ দিনে সর্বোচ্চ মৃত্যু!

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। গত ৫৮ দিনের মধ্যে এটিই সর্বোচ্চ মৃত্যু।

গত ২০ সেপ্টেম্বর করোনায় ৩৯ জনের মৃত্যু হয়েছিল। সব মিলিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ছয় হাজার ২৫৪ জনে।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দুই হাজার ২১২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এটিও গত ৭৬ দিনের মধ্যে সর্বোচ্চ।

এর আগে ২ সেপ্টেম্বর দুই হাজার ২০০ জনের করোনা শনাক্ত হয়েছিল বলে জানায় স্বাস্থ্য অধিদফতর। এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা চার লাখ ৩৬ হাজার ৬৮৪।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১৭টি ল্যাবে ১৫ হাজার ৯৯০ নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৫৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে এক হাজার ৭৪৯ জন। এ নিয়ে মোট সুস্থতা হলেন তিন লাখ ৫২ হাজার ৮৯৫ জন। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৩৯ জনের মধ্যে পুরুষ ৩০ ও নারী ৯ জন।

বয়স বিবেচনায় ১০ বছরের উপরে এক, বিশোর্ধ্ব এক, ত্রিশোর্ধ্ব এক, চল্লিশোর্ধ্ব দুই, পঞ্চাশোর্ধ্ব ১০ ও ষাটোর্ধ্ব ২৪ জন। শতাংশ হিসাবে পুরুষ ৭৬ দশমিক ৯৬ শতাংশ ও নারী ২৩ দশমিক ৪ শতাংশ।

বিভাগ অনুযায়ী, ঢাকায় ২২, চট্টগ্রামে পাঁচ, রাজশাহীতে তিন, রংপুরে পাঁচ, বরিশালে দুই ও সিলেটে দুই জনের মৃত্যু হয়েছে। মৃতরা সবাই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। এখন দেশে সংক্রমণের অষ্টম মাস চলছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ লাখ ৩৩ হাজার ২৬৩ জন। মোট শনাক্ত হয়েছে ৫ কোটি ৫৪ লাখ ১ হাজার ৪৫ জন। এর মধ্যে সুস্থ হয়েছে ৩ কোটি ৮৫ লাখ ৩৬ হাজার ৬৪ জন ।

আরো সংবাদ